ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মাদক কর্মকর্তাদের বিরুদ্ধে মাদক দিয়ে ফাঁসানোর অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, মে ২৫, ২০২২
মাদক কর্মকর্তাদের বিরুদ্ধে মাদক দিয়ে ফাঁসানোর অভিযোগ

কুড়িগ্রাম: কুড়িগ্রামে মিথ্যা মামলা, ভয়ভীতি প্রদর্শন, নির্যাতন ও অর্থ লুটসহ হয়রানি বন্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন একটি ভুক্তভোগী পরিবারের সদস্যরা।  

মঙ্গলবার (২৪ মে) দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবের সৈয়দ শামসুল হক মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন রাজারহাট উপজেলার মেকুরটারী দালালী পাড়া গ্রামের মৃত কাশেম আলীর ছেলে জিয়াউর রহমান।



পরিবারের সদস্যদেরকে নিয়ে সংবাদ সম্মেলনে বিভিন্ন অভিযোগ উল্লেখ করে লিখিত বক্তব্য পাঠ করেন জিয়াউর রহমানের ছেলে সাজ্জাদ হোসেন। সংবাদ সম্মেলনে জিয়াউর রহমানের মা, স্ত্রী ও ছেলে উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয়, জিয়াউর রহমান এক সময় মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকার কারণে একাধিক মামলাসহ জেলও খেটেছেন। এখন ছেলেমেয়েরা বড় হয়ে যাওয়ায় মাদকের পথ থেকে তিনি সরে দাঁড়িয়েছেন। বর্তমানে তিনি জমি বর্গা নিয়ে ধান ও মৎস্য চাষ করে হালাল উপার্জনের পথ বেঁচে নিয়েছেন।  কিন্তু জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসের কর্মকর্তারা তাকে সুস্থভাবে বেঁচে থাকার সুযোগ দিচ্ছেন না। তারা বিভিন্ন মোবাইল নাম্বার থেকে কথা বলে টাকা দাবি করে আসছেন। নাহলে মাদক দিয়ে মামলায় ফাঁসিয়ে দেওয়ার ভয়ভীতি দেখাচ্ছেন। সোমবার (২৩ মে) সকালে ফোন করে ২০ হাজার টাকা দাবি করলে টাকা দিতে অস্বীকৃতি জানান জিয়াউর রহমান।  

পরে সকাল সাড়ে ৮টার দিকে ২ জন নারীসহ সাদা পোশাকের ১০ জন আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্য সবাইকে বাড়ি থেকে বের কের দিয়ে ঘরে ঢুকে বিছানার নিচে মাদক রেখে তাদের অপদস্ত করার চেষ্টা করে। এসময় তার বিছানার নিচে রক্ষিত ২০ হাজার টাকা নিয়ে যায়।  

রাজারহাট সদর ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য আমজাদ হোসেন ও সংরক্ষিত মহিলা ইউপি সদস্য মোছা. রোকেয়া বেগম বাংলানিউজকে জানান, জিয়াউর সুস্থ জীবনে ফিরে আসতে চেষ্টা করছে। সে খাল-বিল লিজ নিয়ে মৎস্য চাষ ও জমি বর্গা নিয়ে চাষাবাদ করছে। তাকে ভালো হওয়ার সুযোগ করে দেওয়া উচিত। কুড়িগ্রাম জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আবু জাফর বিষয়টি নিয়ে জানান, সোমবার সকালে পুলিশসহ ওই বাড়িতে যৌথ অভিযান পরিচালনা করা হয়। সেখানে অভিযানের ভিডিও ডকুমেন্ট করা হয়েছে। জিয়াউর একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। মাদকের অপরাধ থেকে নিজেকে আড়াল করতে সে এই ধরনের অপচেষ্টা করতে পারে।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, মে ২৪, ২০২২
এফইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।