ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পিএইচডি ইনক্রিমেন্ট স্থগিত করায় ইবি শিক্ষক সমিতির প্রতিবাদ

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৯ ঘণ্টা, মে ২৪, ২০২২
পিএইচডি ইনক্রিমেন্ট স্থগিত করায় ইবি শিক্ষক সমিতির প্রতিবাদ

ইবি: বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) থেকে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের পিএইচডি ডিগ্রি অর্জনের জন্য ইনক্রিমেন্ট প্রদান স্থগিত করা হয়েছে। আর এ বিষয়টির প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতি।

সোমবার (২৩ মে) বিকেলে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে শিক্ষক নেতারা বলেন, শিক্ষকদের পিএইচডি ডিগ্রির জন্য ইনক্রিমেন্ট দেওয়ার কার্যক্রম স্থগিত করে চিঠি দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। চিঠিটি ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নজরে এসেছে এবং হতবাক করেছে।

ইবি শিক্ষক সমিতি মনে করে, ইউজিসির এমন কর্মকাণ্ডে তারা উচ্চশিক্ষা ও উদ্ভাবনী গবেষেণায় উৎকর্ষতা অর্জন, টেকসই আর্থ-সামাজিক উন্নয়ন ও জ্ঞান ভিত্তিক অর্থনীতি গড়ে তুলতে বিশ্ববিদ্যালয়গুলোকে সার্বিক সুবিধা নিশ্চিত করা থেকে ক্রমশ দূরে সরে যাচ্ছে।

ইউজিসির এ ধরনের বৈষম্যমূলক ও বিমাতাসূলভ অফিসাদেশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান ইবি শিক্ষক সমিতির নেতারা। পাশাপাশি ইউজিসির এ অফিসাদেশ প্রত্যাহারের জোরালো দাবি জানান তারা।

বাংলাদেশ সময়: ১০২৮ ঘণ্টা, মে ২৪, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।