ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

মোংলা-ঘষিয়াখালী রুটে কার্গোর ধাক্কায় নৌকার মাঝি নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, মে ২৩, ২০২২
মোংলা-ঘষিয়াখালী রুটে কার্গোর ধাক্কায় নৌকার মাঝি নিহত কার্গোর ধাক্কায় ক্ষতিগ্রস্ত হয়েছে টার্মিনাল

বাগেরহাট: বাগেরহাটের মোংলা-ঘষিয়াখালী নৌরুটে পন্যবাহী কার্গোর ধাক্কায় ফারুক হোসেন খলিফা (৫৫) নামে এক নৌকার মাঝি নিহত হয়েছেন।  

সোমবার (২৩ মে) সকাল ৯টার দিকে পশুর নদীর ঘষিয়াখালী নামক স্থানে এমভি কাজী সোনিয়া-১ নামে পণ্যবাহী কার্গোর ধাক্কায় এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় কার্গো এবং কার্গোর মাস্টারসহ ১১ জনকে আটক করেছে ঘষিয়াখালী নৌ পুলিশ।  

নিহত ফারুক হোসেন খলিফা মোরেলগঞ্জ উপজেলার ঘষিয়াখালী গুচ্ছগ্রামের আলকাস হোসেনের ছেলে।  

ফারুক হোসেন ওই নদীতে খেয়া পাড়াপাড় করতেন। প্রতিদিনের মত সোমবার ভোরে ফারুক ঘষিয়াখালীতে নৌকা চালাতে যান। সকাল ৯টার দিকে টার্মিনালে নৌকা বেঁধে খাবার খাচ্ছিলেন তিনি। এসময় এমভি কাজী সোনিয়া-১ নামের কার্গোটি নিয়ন্ত্রণ হারিয়ে টার্মিনালের ওপর উঠে যায়। এতে টার্মিনালের পাশে থাকা লোহার পিলার ভেঙে পড়ে। এসময় পিলারের চাপায় একটি হাত বিচ্ছিন্ন হয়ে ফারুক ঘটনাস্থলেই মারা যান। ফারুকের নৌকাটিও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছেন তার স্ত্রী জাহানারা বেগম।

জাহানারা বেগম বেগম বলেন, কার্গোটি আমার স্বামীকে তো খেয়েছে। আমাদের আয়ের একমাত্র সম্বল নৌকাও ধ্বংস করেছে। এখন একমাত্র ছেলেকে নিয়ে আমি কীভাবে সংসার চালাব? আমি এ হত্যাকারীদের সঠিক বিচার চাই।

স্থানীয় বহরবুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রিপন হোসেন তালুকদার বলেন, নিহত ফারুক হোসেন খলিফা খুবই দরিদ্র একজন মানুষ। খেয়ে না খেয়ে তার সংসার চলত। হতদরিদ্র এ পরিবারটির স্বচ্ছলতার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এগিয়ে আসার আহ্বান জানান এ জনপ্রতিনিধি।

ঘষিয়াখালী নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. শরিফুল ইসলাম বলেন, ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আমরা কার্গোটি জব্দ করেছি। কার্গোর মাস্টারসহ ১১ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, মে ২৩, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।