ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

শান্তির জন্য সংহতি জরুরি: রাঙামাটির ডিসি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, মে ২৩, ২০২২
শান্তির জন্য সংহতি জরুরি: রাঙামাটির ডিসি 

রাঙামাটি: রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, শান্তির জন্য সংহতি জরুরি, মানুষের উন্নয়নে আমাদের সকলে মিলে কাজ করতে হবে। সোমবার (২৩মে) দুপুরে পুরোহিত ও সেবাইতদের দক্ষতাবৃদ্ধিকরণ কার্যক্রম (২য় পর্যায়)  রাঙামাটি জেলা কার্যালয়ের আয়োজনে রাঙামাটি জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত রাঙামাটিতে তিন পার্বত্য জেলার ভারপ্রাপ্ত পুরোহিত ও সেবাইতদের নিয়ে দিনব্যাপী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ডিসি বলেন, আমরা যে যার ধর্ম পালন করি না কেন, সকলের উদ্দেশ্যে এক। মানুষের কল্যাণ করা। বর্তমান সরকার দেশের মানুষের উন্নয়নে কাজ করছে। মসজিদ, মন্দির র্গিজা নির্মাণ করে দিচ্ছে। ধর্মীর গুরুদের জীবনমান উন্নয়নে সরকার বদ্ধপরিকর। তাই পুরোহিতদের দক্ষতা বৃদ্ধি এবং আত্মসামাজিক উন্নয়নে কল্যাণ ট্রাস্টের অধীন প্রশক্ষিণ ও আর্থিক সহায়তা প্রদান করছেন। বক্তব্যের আগে তিনি এ সম্মেলনের উদ্বোধন করেন।

ধর্মীয় ও আর্থ সামাজিক প্রেক্ষেপটে পুরোহিত, সেবাইতদের দক্ষতাবৃদ্ধিকরণ কার্যক্রমের  প্রকল্প পরিচালক প্রফেসর শিখা চক্রবর্ত্তীর সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- রাঙামাটি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক তপন কুমার পাল ও রাঙামাটি পূজা উদযাপন পরিষদের পক্ষে লিটন দেব। এছাড়াও বক্তব্য রাখেন- রাঙামাটি জেলার পুরোহিত পুলক চক্রবর্ত্তী, বান্দরবান জেলার পুরোহিত নির্মল চক্রবর্ত্তী, খাগড়াছড়ি জেলার পুরোহিত ভূবতি রঞ্জন চক্রবর্ত্তী এবং সেবাইতদের পক্ষে মিঠু কান্তি সেন।

সম্মেলনে পুরোহিতরা বলেন, বর্তমানে জীবনযাপনের খরচ অনেক বেড়েছে। কিন্তু তার সঙ্গে তাল মেলাতে হলে সরকার আমাদের যে সহায়তা দিচ্ছে তা দিয়ে চলতে পারছি না। তাই সরকারের কাছে অনুরোধ রইলো- জীবনমানের কথা ভেবে আমাদের সহায়তার পরিমাণ বৃদ্ধি করা হোক। সম্মেলনে রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানের ভারপ্রাপ্ত পুরোহিত ও সেবাইতরা অংশ নেন।  

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, মে ২৩, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।