ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ক্রয়কৃত জায়গা পুনরায় না কিনলে ব্যবসায়ীকে গুমের হুমকি!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, মে ১৫, ২০২২
ক্রয়কৃত জায়গা পুনরায় না কিনলে ব্যবসায়ীকে গুমের হুমকি!

ঢাকা: রাজধানীর গুলিস্তান শপিং কমপ্লেক্সে ক্রয়কৃত জায়গা পুনরায় না কিনলে গুমের হুমকি দেওয়ার অভিযোগ করেছেন এক ব্যবসায়ী।  

রোববার (১৫ মে) ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ব্যবসায়ী মান্নান মিয়া এ অভিযোগ করেন।

গুলিস্তান শপিং কমপ্লেক্সের প্রসাশক আবুল কালাম আজাদ ও কর্মকর্তা আশীষ চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ তুলেছেন তিনি।
  
মান্নান মিয়া বলেন, ২০০৮ সালে ৫০০ বর্গফুটের ২টি ও এক হাজার ১৫ বর্গফুটের একটি দোকান বরাদ্দ নিয়েছি, দ্য ওয়েস্টার্ন ইন্জিনিয়ার্স লিমিটেডের কাছে থেকে জায়গা ক্রয় করি। মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের কাছে পাওয়ার অব এটর্নীর মাধ্যমে দ্য ওয়েস্টার্ন ইন্জিনিয়ার্স লিমিটেড এ দোকান বরাদ্দ দেয়।  

'আমি সেসময় থেকে অদ্যাবদি সকল ভাড়া ও চার্জ পরিশোধ করার পরেও আমাকে আবারো কিছুদিন আগে ছয় হাজার টাকা প্রতি বর্গফুট জায়গা পুনরায় কিনতে বলেছেন আজাদ সাহেব ও আশীশ চৌধুরী। আমি তাদের কাছে কারণ জানতে চাইলে তারা বলেন, কিনতে হবে নতুন করে। এ সময় জায়গা ক্রয় না করলে মার্কেটের তত্ত্বাবধায়ক শাহাজাহান মিয়া ৪-৫ জনকে নিয়ে এসে গুম করার হুমকি দেয়। পরে তারা আমার দোকান সিলগারা করে দিয়েছে। ’ বলেন মান্নান মিয়া।   

তিনি আরও বলেন, ২০ তলা বিল্ডিং হবার কথা ছিল। কিন্তু ১১ তলা পর্যন্ত করেছে। ১৫ বছর আগে আমরা অর্থ পরিশোধ করে বুঝে নিলেও সেসময় দোকান বরাদ্দ পেয়েছেন  ৯৫ শতাংশ ব্যবসায়ী। কিন্তু ৫ শতাংশ ব্যবসায়ী দোকান বুঝে পাইনি। তারা দোকান বুঝে পেতে ১৫ বছর ধরে চেষ্টা করলেও ব্যর্থ হয়েছে।

মান্নান মিয়া অভিযোগ করে বলেন, উল্টো আমার নামে জিডি করেছেন আবুল কালাম আজাদ। অভিযোগে বলেছেন যে, কোন সময় না কি তালা ভাঙার চেষ্টা করেছি। কিন্তু আমি আইনবিরোধী কোনো কিছু করিনি। মার্কেটে সিসি ক্যামেরা আছে, সেটা দেখলেই বোঝা যাবে।

আশীষ চৌধুরীকে তার বিরুদ্ধে অভিযোগের ব্যাপারে জিজ্ঞেস করা হলে তিনি মন্তব্য করতে অস্বীকার করে বলেন, এ ব্যাপারে প্রশাসক আবুল কালাম আজাদের সঙ্গে কথা বলেন। তিনি এ ব্যাপারে কথা বলবেন।

আবুল কালাম আজাদকে তার বিরুদ্ধে অভিযোগের বিষয়ে বক্তব্য জানতে মুঠোফোনে কল দিলেও তাকে পাওয়া যায়নি। ম্যাসেজ করলেও তার জবাব দেননি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গুলিস্তান মার্কেটের ব্যবসায়ী শাহাদাত হোসেন, হুমায়ুন কবির, কবির হোসেন।


বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, মে ১৫, ২০২২
এনবি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।