ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

তেলের বোতলে লেখা দাম মুছে বেশি দামে বিক্রি, জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫২ ঘণ্টা, মে ১৩, ২০২২
তেলের বোতলে লেখা দাম মুছে  বেশি দামে বিক্রি, জরিমানা 

শরীয়তপুর: শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় পর্যাপ্ত তেল মজুদ থাকার পরও কিছু অসাধু ব্যবসায়ী কৃত্রিম সংকট দেখিয়ে আসছেন। পাশাপাশি বোতলের গায়ে লেখা দাম মুছে বেশি দামে তেল বিক্রির অভিযোগও উঠেছে তাদের বিরুদ্ধে।

 

খবর পেয়ে বৃহস্পতিবার (১২ মে) দুপুরে ডামুড্যা উপজেলার কয়েকটি দোকান ও গোডাউনে অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ শরীয়তপুর সহকারী পরিচালক ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যের একটি টিম। অভিযানে এক ব্যবসায়ীর দোকানের পাটাতনের ওপর লুকিয়ে রাখা তেল (মূল্য মুছে ফেলা) উদ্ধার করে তা ১৬০ টাকা লিটার দরে উপস্থিত ক্রেতাদের কাছে বিক্রি করতে বাধ্য করা হয়। পাশাপাশি বোতলের গায়ে লেখা মূল্য মুছে বেশি দামে ভোজ্যতেল বিক্রি করায় ইব্রাহিম স্টোরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ অভিযান পরিচালনা করেন শরীয়তপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুজন কাজি। তিনি বলেন, তেল বিক্রি না করে লুকিয়ে রাখা, ভোজ্যতেলের মূল্য মুছে ফেলা, বোতল খালি করে খোলা তেল হিসেবে বেশি দামে বিক্রি করা রোধে আমাদের অভিযান চলবে।

বাংলাদেশ সময়: ০৯৪৮ ঘণ্টা, মে ১৩, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।