ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভোজ্য তেল মজুদ, হরিরামপুরে ৩ ব্যবসায়ীকে জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, মে ১১, ২০২২
ভোজ্য তেল মজুদ, হরিরামপুরে ৩ ব্যবসায়ীকে জরিমানা 

মানিকগঞ্জ: অবৈধভাবে সয়াবিন তেল মজুদ রাখার অপরাধে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার ঝিটকা বাজারের তিন ব্যবসায়ীকে লক্ষাধিক টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  

বুধবার (১১ মে) সন্ধ্যার দিকে অধিদপ্তর মানিকগঞ্জ কার্যালয় থেকে বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, ঝিটকা বাজারের দোকানগুলোতে বোতলজাত ভোজ্য তেল নেই কিন্তু অতিরিক্ত টাকা দিলে গোডাউনে থাকা তেলগুলো নিয়ে আসেন দোকানি— এমন গোপন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। অভিযানে বাজারের কাওসার স্টোরে বোতলজাত ভোজ্য তেল নেই, অথচ গোডাউনে গিয়ে মিলেছে প্রায় সব ব্রান্ডের তেল যা নির্ধারিত মূল্য অপেক্ষা বেশি মূল্যে বিক্রি করছে খোলা তেল হিসেবে। এ সময় অবৈধভাবে মজুদ করা প্রায় ৪৫০ লিটার বোতলজাত তেল অভিযানিক দলের উপস্থিতিতে বোতলের গায়ের মূল্যে উপস্থিত ভোক্তাদের মধ্যে বিক্রয় করা হয়। অতিরিক্ত মুনাফার জন্য তেল মজুদ রাখার অপরাধের কাওসার স্টোরকে ৫০ হাজার এবং একই অপরাধে সাহা ট্রেডার্সকে ২৫ হাজার ও শাহিন বাণিজ্যালয়কে ৪০ হাজার টাকাসহ ১ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া উপস্থিত ব্যবসায়ীদের বাজারে তেল সরবরাহ স্বাভাবিক রাখতে সতর্ক করা হয়।  

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, মে ১১, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।