ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী উদযাপনে মেঘালয়ে বাংলাদেশ প্রতিনিধি দল

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, মে ৯, ২০২২
মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী উদযাপনে মেঘালয়ে বাংলাদেশ প্রতিনিধি দল

ঢাকা: মুক্তিযুদ্ধের (১৯৭১ সালের) সুবর্ণজয়ন্তী এবং আজাদী কা অমৃত মহোৎসবের অংশ হিসেবে ভারত সরকার ৯-১২ মে ভারতের মেঘালয়ে ২৫ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দলের সফরের আয়োজন করছে।

এই প্রতিনিধি দলে রয়েছেন ১৮ জন বীর মুক্তিযোদ্ধা যারা মেঘালয়ে প্রশিক্ষণ নিয়েছেন এবং ১১ নম্বর সেক্টরে মুক্তিযুদ্ধ করেছেন।

মুক্তিযোদ্ধাদের পাশাপাশি প্রতিনিধি দলে সাংবাদিকসহ অন্যান্য পেশার বাংলাদেশিরাও রয়েছেন।

এই সফরে বাংলাদেশ প্রতিনিধি দল মেঘালয় সরকারের  গভর্নর, মুখ্যমন্ত্রী ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন।  
যারা মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষণে অগ্রণী ভূমিকা পালন করেছেন এবং বাংলাদেশের স্বাধীনতার সংগ্রামে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করেছেন এমন ভারতীয় সেনা-বিমান-এবং সীমান্ত নিরাপত্তা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গেও প্রতিনিধি দলটির দেখা করার কথা রয়েছে।  

এই সফর বাংলাদেশ প্রতিনিধি দলের সদস্য এবং ভারতীয় আয়োজক উভয়ের জন্যই ১৯৭১ সালের যুদ্ধের মুহূর্তগুলোকে পুনরুজ্জীবিত করার সুযোগ দেবে এবং বন্ধুত্বকে আরও গভীর করবে।  

বাংলাদেশ প্রতিনিধিদলের ভারত সফর এমন একটি গুরুত্বপূর্ণ সময় যখন ভারত স্বর্ণিম বিজয় বর্ষ উদযাপনের অংশ হিসেবে তার পতিত সাহসীদের সম্মান জানায় এবং বাংলাদেশ তার স্বাধীনতার ৫০ বছর উদযাপন করে। আগামী মাসগুলোতে, আজাদি কা অমৃত মহোৎসব উদযাপনের অংশ হিসেবে ভারত সরকার আরও সফর এবং মিথস্ক্রিয়ার পরিকল্পনা করেছে।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, মে ০৯, ২০২২
টিআর/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।