ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘অবৈধ সুবিধা’ না দিতে রেলমন্ত্রীর দপ্তর থেকে ফের নির্দেশনা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, মে ৮, ২০২২
‘অবৈধ সুবিধা’ না দিতে রেলমন্ত্রীর দপ্তর থেকে ফের নির্দেশনা

ঢাকা: রেলপথ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীর একান্ত সচিব (পিএস), সহকারী একান্ত সচিব (এপিএস), ব্যক্তিগত কর্মকর্তা ও আত্মীয়-স্বজনদের রেফারেন্সে কোনো প্রকার অবৈধ সুযোগ-সুবিধা না দিতে নির্দেশনা দেওয়া হয়েছে।  

বিনা টিকিটে ট্রেনে উঠে রেলমন্ত্রীর তিন আত্মীয়কে জরিমানা ও পরে ওই টিটিইকে বরখাস্তের পর ব্যাপক সমালোচনার মধ্যে মন্ত্রীর দপ্তর থেকে রোববার (৮ মে) এ নির্দেশনা দেওয়া হয়।

 

এর আগেও কয়েকবার এমন নির্দেশনা দেওয়া হয়েছিল বলে সেখানে উল্লেখ করা হয়েছে।  

সব শেষ নির্দেশনায় বলা হয়, সম্প্রতি আবারও পরিলক্ষিত হচ্ছে যে, রেলপথ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীর একান্ত সচিব, সহকারী একান্ত সচিব ও ব্যক্তিগত কর্মকর্তাদের অগোচরে তাদের রেফারেন্সে আত্মীয়/পরিবারের সদস্য/বন্ধু উল্লেখ করে বিভিন্ন রেলস্টেশনে টিকিট দাবিসহ ট্রেনে উঠে বিশেষ সুবিধা দাবি করছেন।  

এছাড়া অনেকেই মন্ত্রীর একান্ত সচিব, সহকারী একান্ত সচিব ও ব্যক্তিগত কর্মকর্তাদের কাছে আত্মীয় পরিচয়ে বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন প্রকল্প পরিচালকদের কাছ থেকে বিভিন্ন প্রকার অবৈধ সুযোগ-সুবিধার জন্য মোবাইল ফোনে যোগযোগ করছেন মর্মে অবগত হওয়া গেছে। বিষয়টি সম্পর্কে মন্ত্রীকে অবহিত করা হলে তিনি তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দেওয়ার পাশাপাশি মোবাইল নম্বরগুলো আইন প্রয়োগকারী সংস্থার কাছে পাঠিয়ে তাদের সঠিক পরিচয় জানার জন্য নির্দেশ দেন। এ ধরনের ক্ষেত্রে সংশ্লিষ্ট সব কর্মকর্তা/কর্মচারীদের বিভ্রান্তি না হওয়ার জন্য এবং দাপ্তরিক প্রক্রিয়া অনুসরণ না করে কোনো কার্যক্রম গ্রহণ না করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।  

ইতোপূর্বে বিভিন্ন সময়ে এ সংক্রান্ত চারটি চিঠি পাঠানো হয়েছে বলে মন্ত্রীর একান্ত সচিব (যুগ্ম-সচিব) মোহাম্মদ আতিকুর রহমান সই করা নির্দেশনায় উল্লেখ করা হয়েছে।  

নির্দেশনাটি রেলের সব প্রকল্প পরিচালক, স্টেশন ম্যানেজার, স্টেশন মাস্টার, ট্রেন পরিচালক, বুকিং সহকারীকে দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, মে ০৮, ২০২২
এমআইএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।