ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈদের ৪র্থ দিনেও চিড়িয়াখানায় দর্শনার্থীদের ভিড়

মিরাজ মাহবুব ইফতি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, মে ৬, ২০২২
ঈদের ৪র্থ দিনেও চিড়িয়াখানায় দর্শনার্থীদের ভিড় ছবি: বাংলানিউজ

ঢাকা: ঈদুল ফিতরের চতুর্থ দিনেও বিনোদনপ্রেমীরা ভিড় করছেন রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে। এ দিন চিড়িয়াখানায় ছিল দর্শনার্থীদের উপচে পড়া ভিড়।

শুক্রবার (৬ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর মিরপুরের জাতীয় চিড়িয়াখানা ঘুরে এমন দৃশ্য দেখা যায়।

এ দিন যাত্রাবাড়ীর নারিন্দা থেকে চিড়িয়াখানা এসেছেন মো. শাহিন। তিনি বাংলানিউজকে বলেন, চিড়িয়াখানায় এসেছি সাড়ে ১১ টায়। পরিবারের চার জনকে সঙ্গে নিয়ে এসেছি। আসলে অনেকদিন কোথাও ঘুরতে যাওয়া হয়না পরিবারের সদস্যদের নিয়ে। তাই চলে আসলাম এখানে।

কামরাঙ্গীরচর থেকে এসেছেন মো. সোহেল। কথা হলে তিনি বলেন, পরিবারের সদস্যদের নিয়ে ঘুরতে এসেছি চিড়িয়াখানায়। আমার ছেলেটাকে চিড়িয়াখানা দেখানো হয়নি। এখানে থাকা প্রাণী ও পশুপাখি দেখাতে নিয়ে এসেছি। একটু কষ্ট হলেও বাচ্চাটার আনন্দই আমাদের আনন্দ।

বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানার তথ্য কর্মকর্তা ডা. মো. ওয়ালিউর রহমান বাংলানিউজকে বলেন, আজকে যে পরিমাণ দর্শনার্থী আসবে বলে আশা করেছিলাম তেমন আসেনি। তবুও ৭০ থেকে ৮০ হাজার হাজার দর্শনার্থী আসবেন। ঈদের ২য় দিনে প্রচণ্ড ভিড় হয়েছিল। ওই দিন প্রায় এক থেকে এক লাখ ২০ হাজার দর্শনার্থী এসেছিলেন চিড়িয়াখানায়।

তিনি আরও বলেন, চিড়িয়াখানার সার্বিক পরিবেশ ভালো। এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এখানে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণের জন্য দায়িত্বে আছে লোকাল পুলিশ, টুরিস্ট পুলিশ, র‍্যাব ও আনসার সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, মে ৬, ২০২২
এমএমআই/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।