ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

যানজট বিহীন আনন্দের ঈদযাত্রা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
যানজট বিহীন আনন্দের ঈদযাত্রা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে

কুমিল্লা: আগের তুলনায় দ্বিগুণ গাড়ির চাপ দেশের লাইম লাইট খ্যাত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে। কিন্তু মহাসড়কের কুমিল্লা অংশে যানজট নেই।

আগে থেকে যানজটের শঙ্কা করা হলেও মহাসড়কে যানজট না থাকাকে নজিরবিহীন বলছেন যাত্রীরা।
 
শুক্রবার (২৯ এপ্রিল) সকাল থেকে বিকেল ৩টা পর্যন্ত ( এ সংবাদ লেখার সময়) কোথাও যানজটের খবর পাওয়া যায়নি। এদিন বেশ নির্বিঘ্নে বাড়ি ফিরছেন যাত্রীরা।

কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকার রয়েল কোচ বাস কাউন্টারের চেকার সুমন মিয়া বলেন, আমাদের কোনো গাড়ি যানজটে নেই। যাত্রীদের খুব ভালোভাবেই গন্তব্যে নামিয়ে দিতে পারছি।  

রয়েল কোচ বাসের একাধিক যাত্রী বলেন, কোথাও যানজটে পড়েননি। এবার স্বস্তির ঈদযাত্রা হয়েছে।  

তিশা বাসের যাত্রী শাহিন জানান, তিনি সকাল ৯টার দিকে ঢাকার সায়েদাবাদ থেকে কুমিল্লার উদ্দেশ্যে যাত্রা করেন। কোনো বাধা ছাড়াই বেলা ১১টার দিকে পরপর কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড এসে পৌঁছান তিনি। অন্যবারের ঈদযাত্রার চেয়ে এবারের ঈদযাত্রাকে ব্যতিক্রম মনে করছেন তিনি।

দাউদকান্দি হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল ইসলাম বলেন, দাউদকান্দি এলাকায় যানজট নেই। এবার যানজট লাগবে না। আমরা সার্বক্ষণিক মাঠে আছি।  

কুমিল্লা হাইওয়ে পুলিশ সুপার কার্যালয় সূত্রে জানা গেছে, এরই মধ্যে মহাসড়কের দাউদকান্দি থেকে টেকনাফ পর্যন্ত সব অবৈধ ফুটপাত উচ্ছেদ করা হয়েছে। মহাসড়কে সব ধরনের চাঁদাবাজি বন্ধে হাইওয়ে পুলিশের গোয়েন্দা ইউনিটের কর্মতৎপরতা জোরদার করা হয়েছে। হাইওয়ে পুলিশ সুপারের নেতৃত্বে একটি স্পেশাল পেট্রোল টিম মহাসড়কে রয়েছে। ৫৬টি সাধারণ পেট্রোল টিম, ৩০টি কুইক রেসপন্স টিম, ১১টি রেকার, সাতটি কন্ট্রোল রুম একসঙ্গে কর্মতৎপরতা চালাচ্ছে।  
এছাড়া মলম পাটি, চুরি, ছিনতাই প্রতিরোধে পদক্ষেপসহ সচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রচারণা চালানো হচ্ছে। সব মিলিয়ে কঠোর মনিটরিং, সুনির্দিষ্ট পরিকল্পনার কারণে মানুষের ঈদযাত্রা স্বস্তিদায়ক হচ্ছে।  

হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার রহমত উল্লাহ বাংলানিউজকে বলেন, মানুষের ভোগান্তি যাতে না হয়, সে জন্য সেবার পরিসর বৃদ্ধি করেছি। হাইওয়ে পুলিশ দিন-রাত পরিশ্রম করছে। কমিউনিটি পুলিশ আমাদের সহায়তা করছেন। রাস্তায় দুর্ঘটনা ঘটলে দ্রুত দুর্ঘটনাকবলিত গাড়ি সরানোর ব্যবস্থা করছি। যার কারণে খুব আরামে ঘরে ফিরছে মানুষ।  

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।