ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

জাতীয়

যানজট নেই ঢাকা-টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কে

মোঃ রাজীব সরকার, স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
যানজট নেই ঢাকা-টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কে

গাজীপুর: ঈদে বাড়ি ফেরা মানুষের চাপ থাকলেও গাজীপুরে ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ফাঁকা রয়েছে। কোনো মহাসড়কে নেই যানজট।

শনিবার (৩০ এপ্রিল) দুপুর ১২টা পর্যন্ত ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ফাঁকা রয়েছে, কোথাও যানজট নেই।  

পুলিশ ও এলাকাবাসী জানান, গত দু'দিন ধরে বিভিন্ন পেশার মানুষ গ্রামের বাড়ি ফিরতে শুরু করেছেন। এতে গাজীপুরের বিভিন্ন বাস স্ট্যান্ড ও রেলওয়ে স্টেশনে মানুষের ভিড় দেখা যাচ্ছে। তবে শনিবার দুপুর ১২টা পর্যন্ত গাজীপুরে ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ সড়কে কোথাও যানজট নেই। স্বস্তিতেই মানুষ বাড়ি ফিরতে পারছেন।  

ঝড়-বৃষ্টি ও কোনো রকম সমস্যা না হলে মহাসড়কে যানজট হবে না পুলিশের এমন দাবি। যানজট নিরসনে মহাসড়ক দুটিতে রয়েছে জেলা পুলিশ ও হাইওয়ে পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশও কাজ করছে।  

দুপুর ১২টা পর্যন্ত ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর চন্দ্রা, সফিপুর এবং কোনাবাড়ী এলাকায় কোনো রকম যানজট সৃষ্টি হয়নি। এদিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চান্দনা চৌরাস্তা, মাওনা চৌরাস্তা, রাজেন্দ্রপুর ও টঙ্গী এলাকায় কোথাও যানজট নেই। তবে স্টেশনগুলোতে গাড়ি থেমে থাকায় কিছুটা জটলার সৃষ্টি হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক থাকলে মানুষের ঈদ যাত্রা স্বস্তিদায়ক হবে।  

মরিয়ম আক্তার নামে এক পোশাক শ্রমিক বলেন, চন্দ্রা এলাকায় যানজট নেই। চালক এবং হেলপাররা বলছে আসার সময় খালি গাড়ি নিয়ে আসতে হবে। এজন্য বাসগুলো ডাবল ভাড়া দাবি করছে। যানজটের সমস্যা নাই, সমস্যা বাস ভাড়া অতিরিক্ত। পুলিশ প্রশাসন এ বিষয়ে পদক্ষেপ নিলে হাজার হাজার যাত্রীদের জন্য ভালো হতো।  

গাজীপুরের সালনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ হোসেন বলেন, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট নেই। তবে চন্দ্রা এলাকায় যাত্রীদের জন্য দাঁড়িয়ে থাকা বাসের দীর্ঘ লাইন রয়েছে। অন্য লেন দিয়ে গাড়ি চলাচল করছে। অতিরিক্ত ভাড়ার বিষয়ে মোবাইল কোর্ট পরিচালনা করছে উপজেলা প্রশাসন।  

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ডিসি- ট্রাফিক) আব্দুল্লাহ আল মামুন বলেন, ঈদে বাড়ি ফেরা মানুষের যাত্রা স্বস্তিদায়ক করতে পুলিশ যানবাহন নিয়ন্ত্রণে কাজ করছে। শনিবার দুপুর পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানজট নেই। যান চলাচল স্বাভাবিক রয়েছে। পরিবেশ এমন থাকলে আশা করছি তেমন যানজট হবে না। অতিরিক্ত ভাড়ার বিষয়ে কেউ অভিযোগ করেননি।  তবে এ বিষয়ে বিআরটিএ এবং জেলা প্রশাসন দেখবে।  

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
আরএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।