ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফেনীর রাস্তাগুলো এখন বিনোদন স্পট!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৩ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
ফেনীর রাস্তাগুলো এখন বিনোদন স্পট!

ফেনী: রাত ১২টা কি ১টা। লাল, নীল, হলুদ রঙের আলোকছটায় আলোকিত জনপদ।

সেই আলোয় উদ্ভাসিত শহরের মানুষগুলো। শহরের নতুন সাজ দেখতে অনেকেই বের হচ্ছেন স্ত্রী-সন্তান ও অন্য স্বজনদের নিয়ে। কেউ বের হচ্ছেন মোটরসাইকেল নিয়ে। আবার কেউবা ঘণ্টায় রিকশা ভাড়া করে দেখছেন তাদের প্রতি দিনকার শহরটাকে।

রাতের এই রূপ দেখে শহরবাসী দিনের যানজটের ক্লান্তি কিছুটা ও কমাতে চাইছেন। এ যেন বিয়ে বাড়ি চারিদিকেই সাজ সাজ রব। দুয়ারে কড়া নাড়ছে ঈদুল ফিতর, এ উৎসবকে সামনে রেখে চোখ ধাঁধাঁনো লাইটিংয়ে সেজেছে ফেনী পৌর এলাকার রাস্তা-ঘাট ও স্থাপনাগুলো।  

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে ফেনী শহরের ট্রাংক রোড, শহীদ শহীদুল্লাহ কায়সার সড়ক ও কলেজ রোডের এ বর্ণিল সাজ নগরবাসীর মনে প্রশান্তি দিয়ে যাচ্ছে।  বিশেষ করে রাতের বেলায় সড়ক বাতির সঙ্গে বিশেষভাবে সংযোজিত লাইট শহরে আগন্তুক ও স্থানীয়দের আন্দোলিত করছে।  

রফিকুল ইসলাম নামে শহরের এক বাসিন্দা জানান, ফেনী পৌরসভার উদ্যোগে শহরের গুরুত্বপূর্ণ সড়কে চোখ ধাঁধাঁনো লাইটিং বাড়তি বিনোদনের খোরাক তৈরি করেছে। অনেকেই রাতের বেলায় শহরের সৌন্দর্য উপভোগ করার জন্য সপরিবারে ঘুরতে বের হচ্ছেন।

তাসফিয়া নামে তরুণী জানান, রাতের বেলায় ফেনীর সাজটি চমৎকার লাগছে। তাই মোটরসাইকেল নিয়ে স্বামীসহ ঘুরতে এলাম। ভালো লাগছে। সৃষ্টিশীল এমন কাজের জন্য তিনি ফেনী পৌরসভা কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জানান।

ফেনী পৌরমেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজি জানান, মুসলমানদের সর্ববৃহৎ উৎসব পবিত্র ঈদুল ফিতর। এ উৎসবকে আরও কালারপুল করে নাগরিকদের বিনোদন ও প্রশান্তির জন্য বিশেষ ডিজাইনে পৌরসভাকে সাজানো হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯২১ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।