ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

আবদুল মুহিতের শূন্যতা পূরণ হবার নয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
আবদুল মুহিতের শূন্যতা পূরণ হবার নয়

ঢাকা: সাবেক অর্থমন্ত্রী, বরেণ্য অর্থনীতিবিদ, ভাষা সৈনিক, অসংখ্য বইয়ের লেখক আবুল মাল আবদুল মুহিতের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এমপি।

শুক্রবার (৩০ এপ্রিল) দিনগত রাতে গণমাধ্যমে পাঠানো এক শোক বার্তায় প্রয়াত আবুল মাল আবদুল মুহিতের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন তিনি।

পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

শোক বার্তায় জাতীয় পার্টির চেয়ারম্যান কাদের বলেন, দেশের অর্থনীতির ভীত মজবুত করতে আবুল মাল আবদুল মুহিত এর অবদান স্বর্ণাক্ষরে লেখা থাকবে। একজন অর্থমন্ত্রী হিসেবে তিনি ঈর্ষণীয় সাফল্য পেয়েছেন।

তিনি বলেন, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এর ঐতিহাসিক উন্নয়ন কর্মকাণ্ডে অর্থ ও পরিকল্পনা মন্ত্রী হিসেবে আবুল মাল আবদুল মুহিত অসামান্য অবদান রেখেছেন। পাকিস্তান জাতীয় কংগ্রেসে পূর্ব এবং পশ্চিম পাকিস্তানের বৈষম্যের চিত্র প্রতিবেদন আকারে তুলে ধরে অসীম সাহসিকতার পরিচয় দিয়েছেন। মুক্তিযুদ্ধ চলাকালে পাকিস্তান সরকারের চাকরি ইস্তফা দিয়ে অস্থায়ী সরকারের কর্মকণ্ডে দেশ প্রেমের অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। দেশ ও পরিবেশ রক্ষার স্বার্থে বাংলাদেশ পরিবেশ বাঁচাও আন্দোলন (বাপা) প্রতিষ্ঠা করেছিলেন আবুল মাল আবদুল মুহিত।

জাতীয় পার্টি চেয়ারম্যান আরও বলেন, আবুল মাল আবদুল মুহিত এর মৃত্যুতে দেশ এক অকৃত্রিম অভিভাবক হারাল। আবুল মাল আবদুল মুহিত এর শূন্যতা পূরণ হবার নয়।

সাবেক অর্থমন্ত্রী, বরেণ্য অর্থনীতিবিদ, ভাষা সৈনিক, লেখক আবুল মাল আবদুল মুহিত এর মৃত্যুতে একই ভাবে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি মহাসচিব মোঃ মুজিবুল হক চুন্নু এমপি।

বাংলাদেশ সময়: ০৮৫৮ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
এসএমএকে/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।