ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাস কাউন্টারগুলোতে ঘরমুখী মানুষের উপচে পড়া ভিড়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২২
বাস কাউন্টারগুলোতে ঘরমুখী মানুষের উপচে পড়া ভিড়

ঢাকা: ঈদের আর মাত্র কয়েকদিন বাকি থাকলেও শেষ মুহূর্তে বাস কাউন্টারগুলোতে ঘরমুখী মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে। অধিকাংশ পোশাক কারখানা ছুটি হয়ে যাওয়ায় চাপটা বেড়েছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

শুক্রবার (২৯ এপ্রিল) রাতে রাজধানীর কল্যাণপুর, শ্যামলী ও গাবতলীতে গিয়ে দেখা গেছে এমন চিত্র।

পরিবহন কর্তৃপক্ষরা জানিয়েছেন, আগের চেয়ে যাত্রীদের চাপ অনেকটা বেড়েছে। আগামীকাল এ চাপ দ্বিগুণ হবে বলে মনে করছেন তারা।

এ ব্যাপারে কল্যাণপুর হানিফ পরিবহনের ম্যানেজার রাইসুল ইসলাম সবুজ বাংলানিউজকে বলেন, অনেক পোশাক কারখানা ছুটি হয়ে যাওয়ায় যাত্রীদের কিছুটা চাপ বেড়েছে। আগামীকাল এ চাপটা আরও বাড়বে। এখন পর্যন্ত কোনো সিডিউল বিপর্যয়ের ঘটনা ঘটেনি। তবে বিআরটিএ নির্ধারিত দামে টিকিট বিক্রি হচ্ছে।

কুমিল্লার ইপিজেড থেকে শ্যামলী বাস কাউন্টারে নির্ধারিত সময়ের তিন ঘণ্টা আগে এসেছেন জয়পুরহাটগামী যাত্রী উজ্জ্বল মিয়া। তিনি বাংলানিউজকে বলেন, কুমিল্লা ইপিজেডে চাকরি করি। ফ্যাক্টরি বন্ধ হয়ে যাওয়ায় কুমিল্লা থেকে রওনা দিয়ে চলে এসেছি। অনেকটা সময় বাকি থাকলেও অপেক্ষা করছি। বাড়িতে পরিবারের সঙ্গে ঈদ করার আনন্দটাই অন্যরকম। তাই একটু-আধটু কষ্ট কোনো ব্যাপার না।  

বাস কাউন্টারগুলো বেশি ভাড়া নিচ্ছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ৬৫০ টাকা দিয়ে বিআরটিএ’র নির্ধারিত ভাড়াতেই টিকিট কিনেছি। বেশি মূল্য দিতে হয়নি।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২২
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।