ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

জেনে নিন কোন আম কখন বাজারে উঠবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
জেনে নিন কোন আম কখন বাজারে উঠবে

সাতক্ষীরা: আগামী ৫ মে বাজারে উঠবে সাতক্ষীরার নিরাপদ ও সুস্বাদু গোবিন্দভোগ আম। এছাড়া হিমসাগর ১৬, ল্যাংড়া ২৪ মে ও ১ জুন আম্রপালি আম বাজারে উঠবে।

 

নির্ধারিত সময়ের আগে অপরিপক্ব আম পেড়ে বাজারজাত করা হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে নেওয়া হবে আইনগত ব্যবস্থা।

বুধবার (২৭ এপ্রিল) বেলা ১১টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত নিরাপদ আম বাজারজাতকরণ বিষয়ক মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।  

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক কাজী আরিফুর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক নুরুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন, জেলা কৃষি প্রশিক্ষণ অফিসার এস.এম খালিদ সাইফুল্লাহ, উপ-সহকারী কৃষি অফিসার অমল কুমার ব্যানার্জী, কিরন ময় সরকার, ইয়াছিন আরাফাত, আব্দুল আলীম, আনিসুর রহমান, বিশ্বজিৎ দাসসহ আম চাষি, ব্যবসায়ীসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

সভায় সকলের পরামর্শ ও সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ৫ মে গোবিন্দ ভোগ, গোপাল ভোগ, বোম্বায়, ক্ষীরশাপাত, গোলাপখাস ও বৈশাখীসহ অন্য স্থানীয় জাতের আম ভাঙার দিন নির্ধারণ করা হয়।

এছাড়া ১৬ মে হিমসাগর, ২৪ মে ল্যাংড়া ও ১ জুন আম্রপালি আম ভেঙে বাজারে তোলার নির্দেশ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।