ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাহরির পর চুরি, ১৮ লাখ টাকার সিগারেটসহ গ্রেফতার ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
সাহরির পর চুরি, ১৮ লাখ টাকার সিগারেটসহ গ্রেফতার ৫

নরসিংদী: নরসিংদীর মনোহরদীতে চুরি হওয়া ১৮ লাখ টাকার সিগারেটসহ চোর চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।  

মঙ্গলবার (২৬ এপ্রিল) সকালে নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন থানাধীন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

পরে বিকেল ৩টায় নরসিংদী পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠান।

এর আগে গত শনিবার সকালে মনোহরদী বাসস্ট্যান্ড এলাকায় ব্রিটিশ অ্যামেরিকান ট্যোবাকোর ডিস্ট্রিবিউটর জে. আর কর্পোরেশন লিমিটেড থেকে ১৮ লাখ টাকার সিগারেট চুরির ঘটনা ঘটে।

গ্রেফতারকৃতরা হলেন- চাঁদপুরের হাইমচর উপজেলার পশ্চিম রামকৃষ্ণ এলাকার মৃত তাজুল ইসলামের ছেলে রতন (৩০), নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানার রূপসী কাজীপাড়া এলাকার সুরুজ মিয়ার ছেলে নূর ইসলাম (২৮), একই এলাকার অহিদ মিয়ার ছেলে সিয়াম (১৯), সোনারগাঁও থানার সোনাপুর এলাকার হারুন মিয়ার ছেলে মো. মোফাজ্জল হোসেন (৪০) ও কাঁচপুর বাজার এলাকার হরিলাল সাহার ছেলে সুজন সাহা (৪২)।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মনোহরদীতে ব্রিটিশ অ্যামেরিকান ট্যোবাকোর ডিস্টিবিউটর জে. আর কর্পোরেশন লিমিটেডের গোডাউন থেকে নয়টি তালা ভেঙে প্রায় ১৮ লাখ টাকার সিগারেট চুরি করা হয়। পরে এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়। মামলার পর চুরি করা সিগারেট উদ্ধার ও জড়িত চোরদের গ্রেফতারে অভিযানে নামে জেলা গোয়েন্দা শাখা। গোপন খবর ও তথ্য প্রযুক্তির সহায়তায় নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চুরির ঘটনায় জড়িত আন্তঃজেলা চোর চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়। এসময় চুরি হওয়া বিভিন্ন সিগারেট উদ্ধার করা হয়।  

গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে পুলিশকে জানান, দেশের বিভিন্ন জেলায় নিয়মিত চুরি করেন তারা। এজন্য আগে থেকে তারা স্পট রেকি করে কৌশলে বড় ধরনের চুরি করে থাকেন। রোজার মাসে সাহরির পর লোকজন ও পাহারাদাররা যখন না থাকেন বা ঘুমিয়ে থাকেন, তখন সুযোগ বুঝে চুরি করেন তারা।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠান বলেন, গ্রেফতারকৃতরা জেলার বিভিন্ন এলাকার দোকানে চুরি করে আসছিলেন। তাদের বিরুদ্ধে ঢাকার খিলগাঁও, কুমিল্লার লাকসাম, চাঁদপুরের হাইমচর থানাসহ বিভিন্ন থানায় চুরি ও মাদক আইনে একাধিক মামলা রয়েছে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।