ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাবাজার-শিমুলিয়ায় ধাপে ধাপে পার হচ্ছেন যাত্রীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
বাংলাবাজার-শিমুলিয়ায় ধাপে ধাপে পার হচ্ছেন যাত্রীরা

মাদারীপুর: ঈদকে সামনে রেখে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে এখনো যাত্রীর চাপ বাড়েনি। ছুটি দীর্ঘ থাকায় ধাপে ধাপে বাড়ি ফিরছেন ঘরমুখো মানুষরা।

 

এ কারণে মঙ্গলবার (২৬ এপ্রিল) সকাল থেকে নৌরুটে থেমে থেমে যাত্রীদের ভিড় দেখা গেছে।  

বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, ঈদকে সামনে রেখে আগামী দুই/তিন পরেই ঘরমুখো যাত্রীদের বাড়তি চাপ তৈরি হবে। এখনো চাপ তেমন একটা শুরু হয়নি। তবে যাত্রীরা ধাপে ধাপে আসছেন।

বিআইডব্লিউটিএর বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, নৌরুটে মোট ৮৭টি লঞ্চ রয়েছে। ধারণক্ষমতা অনুযায়ী লঞ্চগুলো যাত্রী পারাপার করছে। ঈদের চাপ না বাড়লেও বৃহস্পতিবার থেকে লঞ্চে যাত্রীদের চাপ বাড়ার সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার সকাল থেকে নৌরুটে লঞ্চে যাত্রীদের কিছুটা ভিড় রয়েছে। শিমুলিয়া থেকে যাত্রীরা বাংলাবাজার ঘাটে আসছে। অন্যদিকে ঢাকাগামী যাত্রীদের সংখ্যাও রয়েছে ঘাটে। নদী স্বাভাবিক থাকায় লঞ্চে যাত্রীদের পারাপার বেশি।  

বাংলাবাজার ফেরিঘাট সূত্রে জানা গেছে, বাংলাবাজার-শিমুলিয়া রুটে দুটি ফ্ল্যাট ফেরিসহ মোট সাতটি ফেরি চলছে। আরও তিনটি ফেরি এই রুটে যুক্ত হবে। অন্য নৌরুট থেকে বেগম রোকেয়া, কদম ও ফরিদপুর নামে তিনটি ফেরি এই রুটে যুক্ত হবে। ফেরিঘাটে দক্ষিণাঞ্চলগামী যানবাহনের চাপ রয়েছে। তবে ঢাকাগামী যানবাহনের সংখ্যা কম।

বিআইডব্লিউটিএর বাংলাবাজার লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, নৌরুটে পর্যাপ্ত লঞ্চ রয়েছে। আবহাওয়া স্বাভাবিক থাকলে যাত্রীরা নির্বিঘ্নে পদ্মা পার হতে পারবে। ৮৭টি লঞ্চের পাশাপাশি শতাধিক স্পিডবোটও রয়েছে নৌরুটে।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।