ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেসরকারি কলেজ শিক্ষকদের এমপিওভুক্তির দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
বেসরকারি কলেজ শিক্ষকদের এমপিওভুক্তির দাবি

রাজশাহী: জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বেসরকারি কলেজ শিক্ষকদের এমপিওভুক্তির দাবি জানানো হয়েছে। না হলে ঈদের পর কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানানো হয়েছে।

 

রোববার (২৪ এপ্রিল) রাজশাহীতে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচি থেকে এ দাবি জানানো হয়। বেলা ১১টার দিকে মহানগরের সাহেববাজার জিরোপয়েন্টে এ কর্মসূচি পালন করা হয়।

এতে অংশ নেওয়া শিক্ষকরা বলেন, সারাদেশে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বেসরকারি কলেজগুলোতে কর্মরত রয়েছেন সাড়ে পাঁচ হাজার শিক্ষক। যারা বৈধ নিয়োগ পাওয়ার পরও বেতন-ভাতা না পেয়ে মানবেতর জীবন-যাপন করছেন। প্রধানমন্ত্রীর কাছে তারা দাবি করেন, যেন অবিলম্বে এ সাড়ে পাঁচ হাজার শিক্ষককে এমপিওভুক্ত করে তাদের বেতন-ভাতা দেওয়া শুরু করা হয়।

মানববন্ধনে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক ফেডারেশন রাজশাহী বিভাগের সভাপতি দুলাল হোসেনসহ নাটোর, রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক বক্তব্য রাখেন। মানববন্ধন শেষে তারা রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ের মাধ্যমে একই দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন।

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।