ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

নিউমার্কেটে সংঘর্ষ: অস্ত্রধারী কয়েকজন শনাক্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
নিউমার্কেটে সংঘর্ষ: অস্ত্রধারী কয়েকজন শনাক্ত ফাইল ছবি

ঢাকা: রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের সময় অস্ত্রধারী অন্তত ৪-৫ জনকে শনাক্ত করেছে পুলিশ। এরমধ্যে নিহত নাহিদকে রামদা দিয়ে কোপানো একজনের বিষয়েও নিশ্চিত হয়েছেন তারা।

সংশ্লিষ্টরা জানান, শনাক্ত কয়েকজন ঢাকা কলেজের শিক্ষার্থী, তারা কলেজের হলেই থাকেন। তথ্যপ্রযুক্তির সহায়তায় নিশ্চিত হওয়া গেছে শনাক্ত কয়েকজনের সর্বশেষ অবস্থানও ঢাকা কলেজের মধ্যেই। তারা পুলিশি নজরদারিতেই রয়েছেন, যে কোন সময় তাদের গ্রেফতার করা হবে।

নিউমার্কেটে সংঘর্ষে কুরিয়ারকর্মী নাহিদ ও দোকানকর্মী মোরসালিন নিহতের মামলা দুটির তদন্ত করছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

তদন্ত সংশ্লিষ্টরা জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, রাস্তায় পড়ে থাকা নাহিদকে কোপাচ্ছেন হেলমেট পড়া এক যুবক। জানা গেছে, ওই যুবকের নাম রাব্বী। তিনি ঢাকা কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী, থাকেন কলেজের নর্থ হলে।

নাহিদকে সেদিন দুজন পরপর কোপান। এরমধ্যে সবচেয়ে হিংস্র দেখা গেছে শনাক্ত হওয়া রাব্বীকে। রাব্বীর আগের হামলাকারীকেও ইতোমধ্যে শনাক্ত করা হয়েছে। তবে প্রাথমিকভাবে তার বিস্তারিত পরিচয় জানা যায়নি।

সূত্র জানায়, মুরসালিনকেও কুপিয়েছেন ঢাকা কলেজের এক শিক্ষার্থী। মুরসালিনের হত্যাকারীকেও শনাক্ত করা হয়েছে। তাদের নজরদারিতে রেখেছে তদন্তকারীরা।

শনাক্ত হলেও এখনো কাউকে গ্রেফতার না করা প্রসঙ্গে তদন্ত সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানান, বিষয়টি ছাত্র সম্পর্কিত হওয়ায় তারা সতর্কতার সঙ্গে আগাচ্ছেন। ঈদকে সামনে রেখে নিউমার্কেট এলাকায় নতুন করে যাতে কোনো গোলযোগ তৈরি না হয় এবং নিরপরাধ কেউ যাতে হয়রানির শিকার না হয় সে জন্য আগে নিশ্চিত হতে কাজ করছেন। যে কোনো সময় তাদের গ্রেফতার করা হবে।

ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার জানান, নিহতের ঘটনায় দুটি মামলা হয়েছে। এ নিয়ে আমরা কাজ চালিয়ে যাচ্ছি। সব ভিডিও ফুটেজ বিশ্লেষণ করা হচ্ছে। কয়েকজনকে এরই মধ্যে শনাক্তও করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
পিএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।