ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

নীলক্ষেতে যান চলাচল স্বাভাবিক, খুলেছে মার্কেট

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২২
নীলক্ষেতে যান চলাচল স্বাভাবিক, খুলেছে মার্কেট

ঢাকা: নিউমার্কেট ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে সমঝোতা বৈঠকের পর নীলক্ষেতে যান চলাচল স্বাভাবিক হয়েছে।  

বৃহস্পতিবার (২১ এপ্রিল) সকালে নিউমার্কেট-নীলক্ষেত এলাকা ঘুরে এ চিত্র দেখা গেছে।

সংঘর্ষের পর থেকে বন্ধ থাকা নিউমার্কেটের দোকানপাটও খুলেছে।

নিউমার্কেটের দুই নম্বর গেটের নিরাপত্তাকর্মী মো. মামুন বাংলানিউজকে বলেন, আজকেই মার্কেটের দোকান মালিকরা দোকান খুলেছেন। আস্তে আস্তে সব স্বাভাবিক হবে।

চন্দ্রিমা সুপার মার্কেটের সামনে পুলিশের একটি টিম দায়িত্ব পালন করছে। আর মার্কেটের সামনের দিকের দোকানের দরজাগুলো তালাবদ্ধ অবস্থায় দেখা গেছে।

প্রসঙ্গত, সোমবার (১৮ এপ্রিল) মার্কেটের চার নম্বর গেটের ওয়েলকাম ফাস্টফুডের কর্মচারী বাপ্পী ও ক্যাপিটালের কর্মচারী কাওসারের মধ্যে সন্ধ্যায় কথা কাটাকাটি থেকেই সংঘাতের শুরু। দুটি দোকানের মালিক আপন চাচাতো ভাই। ইফতারের সময় নিউ মার্কেটের ভেতরে হাঁটার রাস্তায় টেবিল পেতে বসে ইফতারের ব্যবস্থা করা নিয়ে তাদের মধ্যে ঝামেলা শুরু হয়। বাগ-বিতণ্ডার একপর্যায়ে কাওসারকে দেখে নেওয়ার হুমকি দিয়ে বাপ্পী ওই জায়গা থেকে চলে যায়।

ওই দিন (সোমবার) রাত ১১টার দিকে বাপ্পীর সমর্থক ১০-১২ জন যুবক আসেন নিউমার্কেটে। এ সময় তারা হাতে রামদা নিয়ে আসেন। তারা ক্যাপিটাল দোকানটিতে গিয়ে কাওসারের সঙ্গে বাক-বিতণ্ডায় জড়ান। সেখানে কাওসার সমর্থকরা বাপ্পীর সমর্থকদের ওপর হামলা চালিয়ে মার্কেট থেকে বের করে দেন। বাপ্পী সমর্থকরা মার্কেট থেকে পালিয়ে গিয়ে কিছুক্ষণ পর ঢাকা কলেজের শিক্ষার্থীদের একটি দলকে নিয়ে এসে মার্কেটে হামলা চালায়।

পরে ঘটনা অন্যদিকে মোড় নিয়ে মার্কেটের ব্যবসায়ী, দোকানদার ও শিক্ষার্থীদের মধ্যে সংঘাত শুরু হয়। সংঘর্ষে ১০ জন সাংবাদিকসহ অর্ধশতাধিক ছাত্র-ব্যবসায়ী আহত হয়েছেন।

আরও পড়ুন>>
ঢাকা কলেজ ছাত্রদের ১০ দফা দাবিতে যা আছে 
নিউমার্কেটে সংঘর্ষ: নাহিদের পর চলে গেলেন মোরসালিন
দাবি না মানলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি শিক্ষার্থীদের
সংঘর্ষে নাহিদের মৃত্যু: অজ্ঞাতপরিচয় আসামি করে মামলা

বাংলাদেশ সময়: ১১০২ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২২
এসকেবি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।