ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

১২০ টাকায় পুলিশে নিয়োগ পেলেন সাতক্ষীরার ৫৫ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
১২০ টাকায় পুলিশে নিয়োগ পেলেন সাতক্ষীরার ৫৫ জন

সাতক্ষীরা: বাংলাদেশ পুলিশে কনস্টেবল পদে নিয়োগের জন্য নির্বাচিত হওয়ায় আনন্দের ভেলায় ভাসছেন মোছা. মুক্তা পারভীন। মাত্র ১২০ টাকায় সম্পূর্ণ মেধা ও যোগ্যতার বলে যে পুলিশে চাকরি পাওয়া যায়, তা কখনো ভাবতেই পারেননি তিনি।

দিনমজুর বাবার সংসারে অভাব-অনটনের মধ্য দিয়ে বেড়ে ওঠা মুক্তা পারভীন তাই অনুভূতি প্রকাশ করে বাংলানিউজকে বলেন, আমি দিনমজুর পরিবারের সন্তান। ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল, পুলিশে চাকরি করবো। আমার সেই স্বপ্ন পূরণ হতে চলেছে। বাবা-মায়ের কষ্ট দূর করতে পারবো। কিন্তু এতো সহজে টাকা-পয়সা ছাড়াই যে লক্ষ্যে পৌঁছাতে পারবো তা ভাবতে পারেনি। এজন্য অবশ্যই সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্চি।

একই ধরনের অনুভূতি রানুমা খাতুনের। তিনি বলেন, স্বচ্ছতার ভিত্তিতে মাত্র ১২০ টাকা খরচ করে পুলিশে চাকরি পেয়েছি। এটা অনেক বড় ব্যাপার।    

শুধু মুক্তা পারভীন বা রানুমা খাতুন নয়, সাতক্ষীরায় মাত্র ১২০ টাকা খরচ করে সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে কনস্টেবল পদে নিয়োগের জন্য ৫৫ জনকে নির্বাচিত করা হয়েছে। যাদের সামনে এখন পুলিশের ইউনিফর্ম গায়ে দেশ সেবার স্বপ্ন।

বুধবার (২০ এপ্রিল) বিকেলের দিকে সাতক্ষীরা পুলিশ লাইন্সের ড্রিল শেডে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ পরীক্ষা-২০২২ এর চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়।

এ সময় কনস্টেবল পদে নিয়োগ পাওয়া ৫৫ জনের নাম ঘোষণা করেন সাতক্ষীরার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান। এর মধ্যে আটজন নারী ও ৪৭ জন পুরুষ।



প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের সাতক্ষীরা জেলা পুলিশের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান এসপি মোহাম্মদ মোস্তাফিজুর রহমান।

ফলাফল ঘোষণার সময় এসপি মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, পুলিশ কনস্টেবল নিয়োগ সম্পূর্ণ স্বচ্ছ ও নিরপেক্ষ করার লক্ষ্যে নতুন নিয়মে কনস্টেবল নিয়োগ পরীক্ষা সম্পন্ন হয়েছে। আমরা সাতক্ষীরা জেলাবাসীকে কথা দিয়েছিলাম একটি স্বচ্ছ ও সুন্দর নিয়োগ উপহার দেওয়ার। আমরা আমাদের কথা রেখেছি।

তিনি দৃঢ়তার সঙ্গে বলেন, সাতক্ষীরা জেলায় প্রাথমিকভাবে যারা নির্বাচিত হয়েছেন, তারা সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে নির্বাচিত হয়েছেন। নির্বাচিতদের আগামী ২৫ ডিসেম্বর রাজারবাগ পুলিশ হাসপাতালে মেডিক্যাল পরীক্ষায় অংশ নিতে হবে।

এবারের কনস্টেবল নিয়োগ পরীক্ষায় অনলাইনে ১ হাজার ৬০ জন আবেদন করেছেন। এদের মধ্য থেকে বিভিন্ন ধাপ পেরিয়ে ৫৫ জন প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন। এছাড়া সাতজনকে ওয়েটিং লিস্টে রাখা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।