ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

আমাকে নিয়ে বিএনপির বক্তব্যে অখুশি হয়েছি: জার্মান রাষ্ট্রদূত

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
আমাকে নিয়ে বিএনপির বক্তব্যে অখুশি হয়েছি: জার্মান রাষ্ট্রদূত

ঢাকা: ঢাকায় নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত আখিম ট্রোস্টার বলেছেন, সৌজন্য সাক্ষাতের পর আমাকে উদ্ধৃত করে বিএনপি নেতারা যে বক্তব্য দিয়েছেন, তাতে আমি অখুশি হয়েছি।

বুধবার (২০ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবে ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ডিকাব) আয়োজিত ‘ডিকাব টক’ অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

বিএনপি নেতাদের সঙ্গে বৈঠক নিয়ে জার্মান রাষ্ট্রদূত বলেন, তারা বাংলাদেশের মানবাধিকার ও গণতন্ত্র নিয়ে আমাকে উদ্ধৃত করে বক্তব্য দিয়েছেন। আমি নিজেই তো কথা বলতে পারি। আমাকে উদ্ধৃত করে কেন অন্য কেউ কথা বলবেন।

বিএনপি নেতাদের কোন উদ্ধৃতি তাকে অখুশি করেছে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি ও নির্বাচন নিয়ে গভীরভাবে উদ্বিগ্ন—এমনটা বলা হয়েছে। এ বিষয়ে কিছু বলার থাকলে আমি তো নিজেই বলতে পারতাম।

প্রসঙ্গত, গত ১৭ মার্চ জার্মানির রাষ্ট্রদূত আখিম ট্রোস্টার বিএনপি নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে প্রায় দুই ঘণ্টা বৈঠকও করেন তারা। বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

বৈঠকের পর আমীর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের বলেছিলেন , আমাদের মধ্যে অনেক মিউচ্যুয়াল ইন্টারেস্ট আছে। দুই দেশের দ্বি-পাক্ষিক সম্পর্ককে কীভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায় সে বিষয়ে আলোচনা হয়েছে। বাংলাদেশের মানুষের যে প্রত্যাশা তা নিয়েও আলোচনা হয়েছে। উন্নয়ন, বাংলাদেশে গণতন্ত্র, মানবাধিকার, দেশের আইনের শাসনসহ সব কিছুই আসে আলোচনায়।

বাংলাদেশের মানবাধিকার ও গণতন্ত্রের বিষয়ে জার্মান রাষ্ট্রদূত কিছু বলেছেন কি না, এমন প্রশ্নের জবাবে সেদিন আমীর খসরু মাহমুদ বলেন, এ বিষয়ে বিশ্বব্যাপী সবাই জানেন। নতুন করে বলার কিছু নেই। এসব ব্যাপারে তারা উদ্বিগ্ন।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ডিকাব প্রেসিডেন্ট রেজাউল করিম লোটাস ও সাধারণ সম্পাদক একেএম মঈনুদ্দিন।

বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা, এপ্রিল ২০ , ২০২১
টিআর/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।