ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এলেঙ্গা-রংপুর মহাসড়কের কাজ চলবে আরও ১ বছর, চালকদের ধৈর্য ধরার আহ্বান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২২
এলেঙ্গা-রংপুর মহাসড়কের কাজ চলবে আরও ১ বছর, চালকদের ধৈর্য ধরার আহ্বান

সিরাজগঞ্জ: এলেঙ্গা-রংপুর মহাসড়ক চার লেনে উন্নীত করার কাজ আরও এক বছর চলবে, তাই চালকদের এসময়টা ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন সাসেক-২ প্রকল্পের প্রকল্প পরিচালক ড. ওয়ালিউর রহমান।

তিনি বলেছেন, উত্তরের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সচেষ্ট রয়েছে বাংলাদেশ সড়ক বিভাগ।

মহাসড়কের ঝুঁকিপূর্ণ স্থানগুলো সংস্কার শেষ পর্যায়ে রয়েছে। আমরা চাই, মানুষ যেন সহজভাবে নিজ নিজ পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে পারে।  

মঙ্গলবার (১৯ এপ্রিল) সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের নলকা সেতু এলাকায় মহাসড়ক চার লেনে উন্নীতকরণের কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের কড্ডার মোড়, নলকা সেতু, এরপর হাটিকুমরুল গোলচত্বর ও চান্দাইকোনা এলাকায় রাস্তার সমস্যা ছিল। সেগুলোর কাজ করা হয়েছে। আগামী ২৫ এপ্রিল নবনির্মিত নলকা সেতুর ঢাকা থেকে উত্তরবঙ্গমুখী লেনটি খুলে দেওয়া হবে। এছাড়া পুরনো সেতুটি দিয়ে ঢাকামুখী লেনের যানবাহন চলাচল করবে। হাটিকুমরুল গোলচত্বর এলাকায় রাস্তা ২৮ ফুট করে চওড়া করে দেওয়া হয়েছে। এখান দিয়ে এখন খুব সহজেই গাড়ি চলাচল করতে পারবে। চান্দাইকোনা সেতুটি আজই খুলে দেওয়া হবে।  

ঈদে ঘরমুখী মানুষের যাত্রা নিরাপদ করতে আমরা হাইওয়ে পুলিশের সঙ্গে সমন্বয় করে কাজ করছি। পুলিশ আমাদের যথেষ্ট সহযোগিতা করছে, যোগ করেন ওয়ালিউর রহমান।  

তিনি আরও বলেন, সাউথ এশিয়া সাব রিজিওনাল ইকোনমিক কো-অপারেশন (সাসেক)-২ প্রকল্পের আওতায় এলেঙ্গা থেকে রংপুর পর্যন্ত ১৯০ কিলোমিটার মহাসড়ক চার লেনে উন্নীত করার কাজ চলছে। করোনার কারণে আমরা নির্ধারিত সময়ে প্রকল্পের কাজ শেষ করতে পারিনি। আরও এক বছর সময় লাগবে। এসময়টা দুই লেনে গাড়ি চালাতে হবে। যত্রতত্র গাড়ি পার্কিং করা যাবে না।  

তিনি এক বছর চালকদের ধৈর্য্য ধারণ করার আহ্বান জানান।  

এসময় সাসেক-১ প্রকল্পের অতিরিক্ত প্রকল্প পরিচালক নূরে আলম সিদ্দিকী, সাসেক-২ প্রকল্পের অতিরিক্ত প্রকল্প পরিচালক-১ গোলাম মর্তুজা, অতিরিক্ত প্রকল্প পরিচালক জয় প্রকাশ চৌধুরী, অতিরিক্ত প্রকল্প পরিচালক-২ আব্দুল হামিদ, প্রকল্প ব্যবস্থাপক-২ আহসান মাসুদ বাপ্পী এবং সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী দিদারুল আলম তরফদার উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।