ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

সুন্দরবনে বাঘের সঙ্গে লড়াই করে ফিরে এলেন জেলে!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২২
সুন্দরবনে বাঘের সঙ্গে লড়াই করে ফিরে এলেন জেলে! হাসপাতালে চিকিৎসাথীন জেলে মো. আবু সলেহ

বাগেরহাট: সুন্দরবনে রয়েল বেঙ্গল টাইগারের সঙ্গে লড়াই করে ফিরে এসেছেন মো. আবু সলেহ (৪৫) নামে এক জেলে। রোববার (১৭ এপ্রিল) সকালে সুন্দরবন পূর্ব বন বিভাগের জিউধরা ফরেস্ট স্টেশনের অদূরে শুওরমারা খালে মাছ ধরার সময় সংলগ্ন বনে বাঘের আক্রমণের শিকার হন তিনি।

পরে বাঘের সঙ্গে ধস্তাধস্তি করে খালের মধ্যে লাফিয়ে পড়েন আবু সালেহ। এ সময় তার ডাক-চিৎকারে সঙ্গীরা এসে তাকে উদ্ধার করে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

আহত মো. আবু সালেহ (৪৫) মোড়েলগঞ্জ উপজেলার মৃত আমির আলী আকনের ছেলে।

তিনি বলেন, বন বিভাগ থেকে অনুমতি নিয়ে চরপাটা জাল দিয়ে মাছ ধরছিলাম। জিউধরা ফরেস্ট স্টেশনের শুয়ারমারা খালে মাছ ধরতে নৌকা থেকে নেমে খালের পাশে উঠি। এ সময় একটি বাঘ হঠাৎ পেছন দিক দিয়ে আক্রমণ করে সালেহের ওপর। বাঘের সঙ্গে  ধস্তাধস্তির এক পর্যায়ে সালেহ খালে লাফিয়ে পড়ে ডাক-চিৎকার শুরু করলে বাঘটি সেখান থেকে বনের গহীনে চলে যায়।

পরে ঘটনাস্থল থেকে দূরে থাকা সালেহের সঙ্গী হানিফ ও সালেহের চাচাতো ভাই আসাদুল সরদার তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।

মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. ফয়সাল হোসেন স্বর্ণ বলেন, সালেহের শরীরের বিভিন্ন জায়গায় ৭টি কামড়, থাবা ও আঁচড়ের ক্ষত রয়েছে। তাকে হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সুন্দরবন চাঁদপাই রেঞ্জের কর্মকর্তা শহীদুল ইসলাম বলেন, বাঘের আক্রমণের বিষয়টি শুনেছি। খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, ১৭ এপ্রিল, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।