ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

২৫ রোজার মধ্যে বেতন-বোনাস পরিশোধের দাবি পোশাক শ্রমিকদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২২
২৫ রোজার মধ্যে বেতন-বোনাস পরিশোধের দাবি পোশাক শ্রমিকদের

সাভার (ঢাকা): আগামী ২৫ রমজানের মধ্যে পোশাক শ্রমিকদের এপ্রিল মাসের সম্পূর্ণ বেতন ও ঈদ বোনাস পরিশোধের দাবি জানিয়েছে গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরাম।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বিকেলে সাভারের উলাইল বাসস্ট্যান্ডে অনুষ্ঠিত মানববন্ধন ও সংক্ষিপ্ত সমাবেশে এ দাবি জানায় সংগঠনটি।

সংগঠনের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম সবুজ বলেন, আমরা পোশাক শ্রমিকদের এপ্রিল মাসের সম্পূর্ণ বেতন ও ঈদ বোনাস ২৫ রোজার মধ্যে দেওয়ার জন্য দাবি জানাই। শ্রমিকদের জন্য ঈদ কখনো আনন্দের হয় না। কারণ ঈদের আগের দিন পর্যন্ত তাদের কাজ করতে হয়। ২৫ রোজার মধ্যে বেতন-বোনাস পেলে তারা স্বস্তি পাবেন।

তিনি আরো বলেন, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান গার্মেন্টস মালিকদের পক্ষে অবস্থান নিয়ে এপ্রিল মাসের ১৫ দিনের বেতন পরিশোধ করার নির্দেশনা দিয়েছেন। পোশাক শ্রমিকদের প্রতি অমানবিক এই ঘোষণা অবিলম্বে প্রত্যাহার করতে হবে। একই সঙ্গে পোশাক শ্রমিকরা যাতে  পরিবার-পরিজন নিয়ে ঈদ করতে পারে সেজন্য পর্যাপ্ত পরিবহন ব্যবস্থা ও ভাড়া নিয়ন্ত্রণে রাখতে প্রশাসনের সুনজর প্রয়োজন।

মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের সাভার থানা কমিটির সভাপতি কবির খান মনির। আরো বক্তব্য রাখেন সহ সাধারণ সম্পাদক আমেনা আক্তার, গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাভার থানা কমিটির সভাপতি ইমাদুল ইসলাম এমদাদ, টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সাভার আশুলিয়া ধামরাই আঞ্চলিক কমিটির সংগঠনিক সম্পাদক রতন হোসেন মোতালেব প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২২
এসএফ/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।