ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

রেল চলাচল স্বাভাবিক করার দাবি যাত্রী কল্যাণ সমিতির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
রেল চলাচল স্বাভাবিক করার দাবি যাত্রী কল্যাণ সমিতির

ঢাকা: রেলওয়ের রানিং স্টাফদের মাইলেজ বেতন, পেনশন ও আনুতোষিক হিসাব সংক্রান্ত জটিলতা আলাপ-আলোচনার ভিত্তিতে সুষ্ঠুভাবে সমাধান করে জরুরি ভিত্তিতে রেল ধর্মঘট প্রত্যাহার করে সারাদেশে রেল চলাচল স্বাভাবিক করার দাবি জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি।

বুধবার সকালে গণমাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে সংগঠনের মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী এ দাবি জানান।

তিনি বলেন, সরকার রেল পরিসেবা গণমুখী করতে লাখো কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করছে। নতুন নতুন রেল ইঞ্জিন ও কোচ আমদানি করা হচ্ছে। নতুন নতুন রেলপথ নির্মাণ, স্টেশনের আধুনিকায়নসহ রেলপথে যাতায়াতের সুযোগ সুবিধা বৃদ্ধির মধ্য দিয়ে রেলওয়ের হারানো গৌরব, ঐতিহ্য, মর্যাদা ফিরিয়ে আনতে যখন নানামুখী কর্মকাণ্ড চলছে, ঠিক তখনই রেলওয়ে রানিং স্টাফদের এহেন ছোটখাট সমস্যা আলাপ-আলোচনার মধ্য দিয়ে সমাধান না করে রেল ধর্মঘটের মধ্য দিয়ে রেল চলাচল বন্ধ রাখা রেলপথ মন্ত্রণালয় পরিচালনার অদূরদর্শী নেতৃত্বের পরিচয় বহন করে।  

তিনি জরুরি ভিত্তিতে আলাপ-আলোচনার মধ্য দিয়ে বিষয়টি সুরাহা করে সারাদেশে রেল চলাচল সচল করতে রেলপথ মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।  

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২ 
এমআইএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।