ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

মানিকগঞ্জে ৮ ডাকাত সদস্য গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
মানিকগঞ্জে ৮ ডাকাত সদস্য গ্রেফতার

মানিকগঞ্জ: মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার  কৌড়িতে অবস্থিত সিএফসিএল ডেইরি ফার্মের গরু ডাকাতির সঙ্গে জড়িত আটজনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরের দিকে মানিকগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান।

 
 গ্রেফতারকৃতরা হলেন মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার লাউতারা গ্রামের আলমগীর শেখ, বাবু খাঁ, বন্ধুলট গ্রামের আবু দাউদ, বিষ্ণুপুর গ্রামে শেখ ইলিয়াজ, শিবালয় উপজেলার ধুসর গ্রামের সাইফুল ইসলাম, সাভার উপজেলার ইমান্দিপুর গ্রামের রফিকুল ইসলাম, জয়পুরহাট জেলার কালাই উপজেলার গঙ্গাদাশপুর গ্রামের শাজাহান ও শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার মরিচাপাড়া গ্রামের মঙ্গল আলী।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ৬ এপ্রিল হরিরামপুর উপজেলার কৌড়িতে অবস্থিত সিএফসিএল ডেইরি ফার্মের তিনটি ষাঁড় গরু তাদের নিজস্ব পিকআপ ভ্যানে করে ঢাকায় নেওয়া হচ্ছি। পথে সিংগাইর উপজেলার গাড়াদিয়া এলাকায় ১০-১২ জনের একদল ডাকাত গাড়ি থামিয়ে চালক মাহবুবুল্লাহ, রাখাল রহমত ও সোহানকে মারধর করেগরুসহ পিকআপভ্যানটি ডাকাতি করে নিয়ে যায়। পরে ফার্মের পক্ষ থেকে সিংগাইর থানায় ১০ এপ্রিল একটি মামলা করা হয়। ক্লুলেস ডাকাতির রহস্য উন্মোচন ও ডাকাত সদস্যদেরগ্রেফতারের জন্য পুলিশ মাঠে নামে। এরপর সিসিটিভির ফুটেজ ও তথ্য প্রযুক্তি সহায়তায় ২৪ ঘণ্টার মধ্যে সাভার, আশুলিয়া, ধামরাই ও গাজীপুর জেলার জয়দেবপুর এবং বাসন এলাকা থেকে আটজনকে গ্রেফতার করা হয়।

সিএফসিএল ডেইরি ফার্মের ম্যানেজার গোলাম আজাদ সরকার বলেন, ফার্মে ৭০০ গরু রয়েছে। মাঝে মধ্যে গরু ঢাকায় বিক্রির জন্য নিয়ে যাওয়া হয়। গত ৬ এপ্রিল রাতে ফার্মথেকে তিনটি ষাঁড় গরু ঢাকায় নেওয়ার পথে রাত ৩টার দিকে সিংগাইর-মানিকগঞ্জ সড়কের গারাদিয়া এলাকায় ডাকাতির ঘটনা ঘটে।
 
মানিকগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান বলেন,  ডাকাতির পর পুলিশ মাঠে নেমে কাজ শুরু করে। ডাকাতি করা গরু দ্রুত জবাই করে মাংস বিক্রি করে দেয় ডাকাত দল। পুলিশ এ ঘটনায় আটজনকে গ্রেফতার করেছে।  পিকআপ ভ্যানটিও উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃত আট ডাকাত সদস্যের মধ্যে ছয়জন আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিতে রাজি হয়েছেন। বাকি দু’জনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হবে।  

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।