ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্নানোৎসব: ৪০ টাকার ভাড়া ১০০ টাকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২২
স্নানোৎসব: ৪০ টাকার ভাড়া ১০০ টাকা

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বন্দর উপজেলার লাঙ্গলবন্দ এলাকায় স্নানোৎসবকে কেন্দ্র করে অতিরিক্ত ভাড়া আদায় করছেন অটোরিকশার চালকরা। স্বাভাবিক সময়ের ৩০ থেকে ৪০ টাকার ভাড়া এখন জনপ্রতি ১০০ টাকা করে আদায় করছেন তারা।

শনিবার (৯ এপ্রিল) বন্দরের নবীগঞ্জ ঘাট ও লাঙ্গলবন্দ প্রেমতলা ঘাটে যাত্রীদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা যায়।

যাত্রীরা বলেন, স্বাভাবিক সময়ে যে কোনো অটোরিকশায় ৩০ থেকে ৪০ টাকা ভাড়া নেয় নবীগঞ্জ থেকে লাঙ্গলবন্দ। কিন্তু আজ ১০০ টাকার নিচে কেউ যাচ্ছে না।

লতা রাণী পাল বলেন, অন্য সময়ে নবীগঞ্জ ঘাট থেকে প্রেমতলা ঘাটে যাই ৩০ থেকে ৪০ টাকায়। আজ আগেই বলে নিচ্ছে জনপ্রতি ১০০ টাকা। এখানে দেখার কেউ নেই।

চালকরা জানান, স্বাভাবিক সময়ে রাস্তায় যানজট থাকে না। এখন যানজটের কারণে যেতে দ্বিগুণ সময় লাগছে। তাই ভাড়া বেশি নেওয়া হচ্ছে। আর এবার তো অন্য যে কোনো বারের চেয়ে যানজট বেশি।

চালক আনিস বলেন, আমরা বছরের এই সময়ে একটু বেশি ভাড়া নেই। আর যানজটের কারণে স্বাভাবিক সময়ে যে সময়ে দুবার যেতে আসতে পারি এখন একবার পারি। তাই এখন একটু বেশি নিতে হচ্ছে।

ভাড়ার নৈরাজ্যের বিষয়ে জানতে চাইলে জেলা পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম জানান, আমরা তো ভাড়া নিয়ন্ত্রণ করি না, এটি নাসিক বা অন্য প্রতিষ্ঠান দেখে। তবে কেউ যদি অভিযোগ করে আমাদের কাছে তাহলে অবশ্যই এ ব্যাপারে পদক্ষেপ নেওয়া হবে।

সনাতন ধর্মাবলম্বীদের অষ্টমীর স্নানোৎসবকে কেন্দ্র করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের কাঁচপুর এলাকা থেকে মুন্সিগঞ্জের গজারিয়া পর্যন্ত ২৫ কিলোমিটার সড়কজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এ উৎসবকে ঘিরে শনিবার ভোর থেকে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার লাঙ্গলবন্দ এলাকায় যানবাহনের চাপ বেড়ে যায়। লাঙ্গলবন্দ সেতুর দুই পাশে যানবাহনের দীর্ঘ সারি তৈরি হয়।

মহামারির কারণে দুই বছর বন্ধ থাকার পর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে লাঙ্গলবন্দ সেতুর দক্ষিণ প্রান্তে ব্রহ্মপুত্র নদে শুক্রবার রাত ৯টা ১১ মিনিট ৫৭ সেকেন্ডে স্নানোৎসবের লগ্ন শুরু হয়। শনিবার রাত ১১টা ৮ মিনিট ৪৭ সেকেন্ডে স্নানোৎসব শেষ হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২২
এমআরপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।