ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

মসজিদে নামাজরত অবস্থায় মারা গেলেন শতবর্ষী কাইমুদ্দিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২২
মসজিদে নামাজরত অবস্থায় মারা গেলেন শতবর্ষী কাইমুদ্দিন

ময়মনসিংহ: ময়মনসিংহের ভালুকায় মসজিদে নামাজরত অবস্থায়  মৃত্যু হয়েছে মো. কাইমুদ্দিন নামে শতবর্ষী নামে এক বৃদ্ধের। তিনি উপজেলার ডাকাতিয়া নামাপাড়া গ্রামের মৃত সাবেদ আলীর ছেলে।

শুক্রবার (৮ এপ্রিল) ভোরে ফজরের নামাজের সময় স্থানীয় নয়াপাড়া বাইতুন নূর জামে মসজিদে এ ঘটনা ঘটে। এলাকার ইউপি সদস্য মো. আজিজুল ইসলাম এ খবরের সত‍্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কাইমুদ্দিন খুব গরিব মানুষ ছিলেন। তিনি তিন ছেলে ও চার মেয়ের বাবা। তবে এরই মধ্যে তার এক ছেলে মারা গেছেন।

এ বিষয়ে ডাকাতিয়া ইউনিয়নের কাজী আজহার আলী বলেন, কাইমুদ্দিন আমার মামাতো ভাই হন। প্রতি দিনের মত শুক্রবারও সেহরি খেয়ে তিনি নামাজ পড়তে মসজিদে আসেন। ওজু করে মসজিদে ঢোকেন এবং বলেন পেট ব্যথা করছে বলে জানান। এছাড়া তিনি শ্বাস কষ্টের রোগী ছিলেন। এসময় অবস্থা খারাপ হলে তার বাড়ি থেকে ইনহেলার আনিয়ে মুখে দিলে কিছুটা সুস্থ অনুভব করেন।

তিনি আরও বলেন, পরে তাকে জায়নামাজে বসিয়ে সবাই মিলে ফজরের নামাজ শুরু করি। এ সময় কাইমুদ্দিন বসেই ফরজ নামাজের নিয়ত করেন এবং নামাজরত অবস্থায় মারা যান। নামাজ শেষে সবাই তাকে মৃত অবস্থায় পাই। প্রায় ১০০ বছর বয়সেও তিনি নিয়মিত রোজা রাখতেন এবং মসজিদে এসে জামায়াতে নামাজ পড়তেন। তারা মৃত্যুতে আমি দীর্ঘদিনের একজন সাথীকে হারালাম। আল্লাহ যেন তাকে বেহেস্ত নসিব করেন।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, ৯ এপ্রিল, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।