ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

গ্যাসের পুরনো পাইপলাইন প্রতিস্থাপনের সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২২
গ্যাসের পুরনো পাইপলাইন প্রতিস্থাপনের সুপারিশ

ঢাকা: গ্যাসের নিরাপদ সরবরাহ নিশ্চিত করতে পুরাতন পাইপলাইন দ্রুত প্রতিস্থাপনের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) জাতীয় সংসদের বিদুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত এ বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ওয়াসিকা আয়শা খান। বৈঠকে কমিটির সদস্য ও প্রতিমন্ত্রী নসরুল হামিদ, এস এম জগলুল হায়দার, নূরুল ইসলাম তালুকদার, মো. আছলাম হোসেন সওদাগর, খালেদা খানম এবং মো. নুরুজ্জামান বিশ্বাস অংশ নেন।

বৈঠকে ২৩তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করা হয় এবং ২৩তম বৈঠকে গৃহীত সিদ্ধান্তগুলো বাস্তবায়নের অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

ভোলায় আবিষ্কৃত প্রাকৃতিক গ্যাসের মজুদ, উত্তোলন ও ব্যবহারের বিষয়ে গৃহীত পরিকল্পনা এবং গ্যাসের নিরাপদ সরবরাহ নিশ্চিত করতে পুরাতন গ্যাস পাইপলাইন প্রতিস্থাপন সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। গ্যাসের নিরাপদ সরবরাহ নিশ্চিত করতে পুরাতন পাইপলাইন প্রতিস্থাপন বিষয়ে সরেজমিনে পরীক্ষা-নিরীক্ষা করে দ্রুততম সময়ের মধ্যে নিষ্পত্তি করার জন্য কমিটি সুপারিশ করে।

কমিটি গ্যাস উত্তোলনের ক্ষেত্রে বাপেক্সের সক্ষমতা বৃদ্ধির জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়।

বৈঠকে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব, অধীনস্থ সংস্থাসমূহের প্রধান এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২২
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।