ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

নিখোঁজ ব্যবসায়ীকে উদ্ধারে ৩৬ ঘণ্টার আল্টিমেটাম 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২২
নিখোঁজ ব্যবসায়ীকে উদ্ধারে ৩৬ ঘণ্টার আল্টিমেটাম 

খাগড়াছড়ি: খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলার খাড়িছড়া থেকে নিখোঁজ মো. আবদুল কাদেরকে (৪৫) উদ্ধারে ৩৬ ঘণ্টার আল্টিমেটাম ঘোষণা করেছে পার্বত্য চট্টগ্রাম  নাগরিক পরিষদ।  

এদিকে ব্যবসায়ী নিখোঁজ হওয়ার ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও তার খোঁজ না পাওয়ায় পরিবারে আতঙ্ক বিরাজ করছে।

 

পুলিশ ও পারিবারির সূত্রে জানা যায়, উপজেলার যোাগ্যাছোলা ইউপির খাড়িছড়া এলাকার মো. আবদুল কাদের (৪৫) একজন ক্ষুদ্র ব্যবসায়ী। মঙ্গলবার (৫ এপ্রিল) রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে মো. আবদুল কাদের প্রকাশ মইগ্গা কাদের এলাকার খাড়িছড়া দোকান থেকে বাড়ি যাওয়ার পথে নিখোঁজ হন। পরে তার আত্মীয়রা খোঁজাখুঁজির পর বুধবার (৬ এপ্রিল) সকালে খাড়িছড়া মন্দির সংলগ্ন জঙ্গলে তার ব্যবহৃত মোটরসাইকেল (নাম্বারবিহীন), জুতা, স্কস্টেপ ও একটি দড়িসহ বেশ কিছু আলামত দেখতে পেয়ে বিষয়টি পুলিশকে অবহিত করেন। পরে পুলিশ ও সেনাবাহিনী সরেজমিনে ছুটে যায় এবং পরিত্যক্ত মোটরসাইকেল, জুতা, স্কস্টেপ ও দড়ি উদ্ধার করে।

নিখোঁজ ব্যক্তির ছোট ভাই মো. ইউছুপ মিয়া বলেন, আমার ভাই, নিজস্ব জিপ গাড়ি দিয়ে চা-বাগানে শ্রমিক আনা-নেওয়ায় জড়িত ছিলেন। তিনি আসলে নিখোঁজ না অপহরণ এ বিষয়ে কিছু বুঝে উঠতে পারছি না।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) রাত ১১টা পর্যন্ত কাদেরকে উদ্ধার কিংবা তার কোন খোঁজ না পাওয়ায় পরিবারে আতঙ্ক নেমে এসেছে। নিখোঁজ হওয়ার বিষয়টি দীর্ঘায়িত ও ঘটনাস্থলে পাওয়া আলামত দেখে এটিকে অপহরণ বলে সন্দেহ করছেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সহ সভাপতি মো. মোকতাদীর হোসেন।

ফলে তারা আগামী ৩৬ ঘণ্টার মধ্যে মো. আবদুল কাদেরকে অক্ষত অবস্থায় উদ্ধারে প্রশাসনকে সময় দিয়েছে। না হলে মানববন্ধন, অবরোধসহ হরতালের মতো কঠিন কর্মসূচির হুঁশিয়ারি উচ্চারণ করেন।

সংগঠনের মানিকছড়ি উপজেলা সমন্বয়ক মো. সাহাব উদ্দীন স্বাক্ষরিত এক পত্রে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এদিকে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহনূর আলম বলেন, আমরা নিখোঁজ ব্যক্তির ব্যবহৃত মোটরসাইকেল, জুতা পেয়েছি। বিষয়টি নিয়ে আমরা গুরুত্ব সহকারে তদন্ত করছি।

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২২
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।