ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিএসএমএমইউতে হাসান আরিফের মরণোত্তর দেহ দান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, এপ্রিল ২, ২০২২
বিএসএমএমইউতে হাসান আরিফের মরণোত্তর দেহ দান

ঢাকা: সদ্য প্রয়াত আবৃত্তিশিল্পী এবং সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) মরণোত্তর দেহ দান করেছেন।

শনিবার (২ এপ্রিল) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পক্ষে প্রয়াত এ শিল্পীর দেহ গ্রহণ করেন উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।



উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, এমন একটি মহৎ কাজ করার জন্য আল্লাহ যেন তাকে জান্নাত দান করেন। হাসান আরিফ জীবিত থাকার অবস্থায় দেশের মানুষের জন্য কাজ করেছেন। মৃত্যুর পরও তাঁর দেহের মাধ্যমে দেশে বিশেষজ্ঞ চিকিৎসক তৈরি করবে। এই চিকিৎসকরা যে সেবা দেবে তা সদকায়ে জারিয়া হবে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় তাঁর এ অবদানকে চিরস্মরণীয় করে রাখবে।

ভবিষ্যতেও যারা মরণোত্তর দেহ দানের মহৎ কাজে যারা আগ্রহী হবেন তাদেরকে সব ধরনের সহযোগিতা দেওয়া হবে বলেও তিনি জানান।  

শিল্পী হাসান আরিফের পরিবারের পক্ষে উপস্থিত ছিলেন তাঁর বোন রাবেয়া রওশন তুলি।

তিনি বলেন, আমি আপনাদের সবার কাছে পরিবারের পক্ষে কৃতজ্ঞ। আমি বোন হিসেবে, আইনগতভাবে অনেক বছর ধরে তাঁর দায়িত্বপ্রাপ্ত। ওর দেহ সঠিকভাবে, সঠিক জায়গায় পৌঁছাতে সবাই সহযোগিতা করেছেন। বিশেষ করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কাছে আমি ও আমার পরিবার কৃতজ্ঞ।

এ সময় আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, বিএসএমএমইউ স্বাচিপ সদস্য সচিব সহযোগী অধ্যাপক ডা. আরিফুল ইসলাম জোয়ার্দার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি নাসিরুদ্দিন ইউসুফ বাচ্চু প্রমুখ।

শুক্রবার (১ এপিল) দুপুর ১টা ৫০ মিনিটে হাসান আরিফ রাজধানীর একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তিনি গত ডিসেম্বরে করোনায় আক্রান্ত হয়ে ফুসফুস ও কিডনির নানা জটিলতা নিয়ে দীর্ঘ সময় চিকিৎসাধীন ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২২
আরকেআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।