ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন রাষ্ট্রপতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন রাষ্ট্রপতি

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বুধবার (৩০ মার্চ) বিকেলে তিনি কিশোরগঞ্জ সদর উপজেলার শোলমারা এলাকায় নির্মাণাধীন শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের নির্মাণকাজ পরিদর্শনে যান এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

 

এসময় উপস্থিত ছিলেন- তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের (আইসিটি) প্রতিমন্ত্রী মো. জুনায়েদ আহমেদ পলক, কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও রাষ্ট্রপতির বড় ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক, কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ শামীম আলম, পুলিশ সুপার (এসপি) মো. মাশরুকুর রহমান খালেদ প্রমুখসহ সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা।  

শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সেখানে চারটি বৃক্ষের চারা রোপণ করেন রাষ্ট্রপতি।  

এর আগে, বিকেল সাড়ে ৩টার দিকে মিঠামইন থেকে হেলিকপ্টারে কিশোরগঞ্জ সদর উপজেলায় পোঁছার পর সার্কিট হাউজে রাষ্ট্রপতিকে গার্ড অব অনার দেওয়া হয়।  

এর আগে, মিঠামইন উপজেলার কামালপুর গ্রামে পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবর জিয়ারত করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। মোনাজাতে রাষ্ট্রপতির বাবা-মা এবং নিকটাত্মীয়দের রূহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। এ সময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী ডা. এনামুর রহমান, কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও রাষ্ট্রপতির বড় ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক ও রাষ্ট্রপতির ছোট ভাই অধ্যক্ষ মো. আবদুল হকসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

সন্ধ্যা ৭টার দিকে জেলা শিল্পকলা একাডেমিতে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের নির্মাণ উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় যোগ দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

রাত্রিযাপন শেষে পরদিন বৃহস্পতিবার (৩১ মার্চ) দুপুর ২টার দিকে কিশোরগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে রওনা হওয়ার কথা রয়েছে রাষ্ট্রপতির।

২৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত পাঁচ দিনের সফরে কিশোরগঞ্জ এসেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি কিশোরগঞ্জ সদরসহ হাওরের মিঠামইন, অষ্টগ্রাম ও ইটনা উপজেলা সফর করছেন।  

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।