ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিএসইর সাবেক প্রেসিডেন্ট রকিবুর রহমান আর নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
ডিএসইর সাবেক প্রেসিডেন্ট রকিবুর রহমান আর নেই

ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাবেক প্রেসিডেন্ট ও মিডওয়ে সিকিউরিটিজের চেয়ারম্যান রকিবুর রহমান আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

শুক্রবার (১৮ মার্চ) রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। সন্ধ্যায় রাজধানীর গুলশানের আজাদ মসজিদে বাদ মাগরিব তার নামাজের জানাজা শেষে বনানীর কবরস্থানে তাকে দাফন করা হবে।

গত ১৪ মার্চ রাত ৮টার দিকে সংকটাপন্ন অবস্থায় রকিবুর রহমানকে এয়ার অ্যাম্বুলেন্সে করে থাইল্যান্ড থেকে দেশে আনা হয়। এরপর থেকেই রাজধানীর ইউনাইটেড হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন তিনি।  

রকিবুর রহমান ১৯৫১ সালের ১৮ আগস্ট ফেনীতে জন্মগ্রহণ করেন। তিনি জেলার পরশুরাম থানার ১ নম্বর মির্জানগর ইউনিয়নের আশরাফপুর গ্রামের সাহেব বাড়ির এক সম্ভ্রান্ত পরিবারের সন্তান। ১৯৬৯ সালে সিলেট সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করে দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।  

১৯৭৫ সালের ২৮ জুন তিনি ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্য পদ লাভ করেন। তিনি টানা তিন মেয়াদে দীর্ঘ ছয় বছর সততা ও নিষ্ঠার সঙ্গে ডিএসইর চেয়ারম্যান এবং বিভিন্ন মেয়াদে ১২ বছর ডিএসইর কাউন্সিলর বা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।