ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

টেকনাফে ১ লাখ ২৬ হাজার পিস ইয়াবাসহ আটক ৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
টেকনাফে ১ লাখ ২৬ হাজার পিস ইয়াবাসহ আটক ৫

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফে সেন্টমার্টিনের অদূরবর্তী সাগরে অভিযান চালিয়ে এক লাখ ২৬ হাজার ইয়াবাসহ পাঁচ পাচারকারীকে আটক করেছে কোস্টগার্ড। এ সময় পাচারকাজে ব্যবহৃত একটি ইঞ্জিনচালিত নৌকা জব্দ করা হয়েছে।

বুধবার (১৬ মার্চ) দুপুরে কোস্টগার্ডের টেকনাফ স্টেশনের দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান স্টেশনটির ইনচার্জ লেফটেন্যান্ট কমান্ডার সৈয়দ তৈমুর পাশা।

আটক পাঁচজন হলেন, চট্টগ্রাম জেলার আনোয়ারা উপজেলার বাসিন্দা আব্দুল মোতালেবের ছেলে মহিদুল ইসলাম, সালেহ আহমেদের ছেলে আবুল হোসেন, নুর মোহাম্মদের ছেলে মোহাম্মদ আবুল কাশেম, আবু তাহেরের ছেলে মোহাম্মদ ফজল করিম ও ইয়াকুব আলীর ছেলে মনুর আলী।

তৈমুর পাশা বলেন, বুধবার ভোরে টেকনাফের সেন্টমার্টিন দ্বীপের অদূরবর্তী সাগরে জলসীমার শূন্যরেখার কাছাকাছি কোস্টগার্ডের একটি দল টহলরত ছিল। এ সময় মিয়ানমারের দিক থেকে ইঞ্জিনচালিত একটি কাঠের নৌকা জলসীমার শূন্যরেখা অতিক্রম করতে দেখে কোস্টগার্ড সদস্যরা থামার জন্য নির্দেশ দেন। এতে নৌকাটি না থামিয়ে দ্রুত চালিয়ে মিয়ানমার দিকে পালানো চেষ্টা করলে কোস্টগার্ড সদস্যরা ধাওয়া দিয়ে নৌকাটি জব্দ করতে সক্ষম হন। এ সময় নৌকায় থাকা পাঁচজনকে আটক করা হয়।

তিনি আরও জানান, নৌকাটি তল্লাশি চালানো হলে এক পর্যায়ে পানির ড্রামের ভেতর কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় এক লাখ ২৬ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা করা হয়েছে বলে জানান লেফটেন্যান্ট কমান্ডার তৈমুর পাশা।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘন্টা, মার্চ ১৬, ২০২২
এসবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।