ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘শিশুদের বাঁচাতে গিয়ে দেখি বাইরে থেকে দরজা বন্ধ’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
‘শিশুদের বাঁচাতে গিয়ে দেখি বাইরে থেকে দরজা বন্ধ’

ঢাকা: ‘আগুন আগুন চিৎকার শুনে সুনিবিড় হাউজিংয়ের দোতলা বাড়ির নিচতলায় শিশুদের বাঁচাতে গিয়ে দেখি বাইরে থেকে রুমের দরজার ছিটকিনি লাগানো। পরে দরজা খুলে দিলে দগ্ধ অবস্থায় দুই শিশু দৌড়ে বেরিয়ে আসে।

প্রথমে চিৎকার করতে করতে বেরিয়ে আসে মিতু, পরে তার পেছনে বেরিয়ে আসে বাপ্পী। ’

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগের সামনে ইলেকট্রিক দোকানের মালিক আরিফ হোসেন বাংলানিউজের কাছে দগ্ধ শিশুদের কীভাবে উদ্ধার করেছেন তা বর্ণনা দিচ্ছিলেন।

আরিফ হোসেন জানান, দোতলা বাড়ির নিচতলায় তার একটি ইলেকট্রিক দোকান আছে। এ ঘটনার সময় তিনি দোকানে ছিলেন। হঠাৎ প্রচণ্ড ধোঁয়া আর চিৎকার, আগুন! আগুন! তখন আরিফ ও আরেক যুবক রাজীবকে নিয়ে দ্রুত আগুন লাগার ওই রুমের সামনে যান। সেখানে গিয়ে দেখতে পান প্রচণ্ড ধোঁয়া বেরোচ্ছে। সঙ্গে সঙ্গে তিনি মেইন সুইচ অফ করে দেন। ভেতর থেকে চিৎকার শুনে দরজা খুলতে গিয়ে দেখতে পায় বাইরে থেকে দরজার ছিটকিনি বন্ধ। পরে দরজার ছিটকিনি খুলে দিলে সঙ্গে সঙ্গে রুমের ভেতর থেকে দৌড় দিয়ে বেরিয়ে আসে দগ্ধ অবস্থায় মিতু তার পেছনে তার ছোট ভাই বাপ্পী। তখন শিশু মিতুর সারা শরীর ঝলসানো ছিল।

ওই বাড়ির মালিক আব্দুল মালেক জানান, চলিত মাসের ১ মার্চ আলাউদ্দিন ও তার স্ত্রী তাদের বাসার ভাড়া নেয় ৩ হাজার ৮শ টাকায়। তখন আলাদ্দিন জানিয়েছিলেন তিনি স্কুলের ভ্যানগাড়ি চালান। এ ঘটনার সময় ওই বাড়ির মালিক আদাবর শেখেরটেক এলাকায় ছিলেন। ওখানে থাকা অবস্থায় সংবাদ পান তার বাসার নিচতলায় আগুন লেগেছে। পরে তিনি দ্রুত ঘটনাস্থলে আসেন। ঘটনাস্থলে কাউকে দেখতে না পেলেও কিন্তু জানতে পারেন দুই শিশু দগ্ধ হয়েছে। পরে হাসপাতালে এসে দুই শিশুকে দগ্ধ অবস্থায় দেখতে পান। তবে, বাপ্পী আমাদের বলেছে, তার দুলাভাই আলাউদ্দিন তাদের গায়ে আগুন দিয়েছে।

ওই বাড়ির মালিক আরও জানান, শিশু বাপ্পী তাকে জানিয়েছে, তাদের বাড়ি ভোলা জেলায়। তারা আদাবর শেখেরটেক এলাকায় থাকে। তার বোনের নাম মৌ। আজ সকালে তাদের দুলাভাই আলাউদ্দিন তাদেরকে আদাবর সুনিবিড় হাউজিংয়ে বাসায় নিয়ে আসে।

আরও পড়ুন>>দুলাভাইয়ের দেওয়া আগুনে ঝলসে গেল ২ শিশু

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
এজেডএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।