ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

মতলবে পাচারকালে ৬০ মণ জাটকা জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
মতলবে পাচারকালে ৬০ মণ জাটকা জব্দ

চাঁদপুর: চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর এলাকা থেকে ঢাকায় পাচারকালে ৬০ মণ জাটকা জব্দ করেছে কোস্টগার্ড।

মঙ্গলবার (১৫ মার্চ) ভোরে বাংলাদেশ কোস্টগার্ড মোহনপুর ইউনিট বিশেষ অভিযান পরিচালনা করে এসব জাটকা জব্দ করে।

দুপুরে জব্দকৃত জাটকাগুলো নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মৎস্য কর্মকর্তার উপস্থিতিতিতে এতিমখানা ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়।

মোহনপুর কোস্টগার্ড ইউনিটের সিনিয়র চিফ প্যাডি অফিসার মো. শাহাদাত হোসেন বাংলানিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ভোরে কোস্টগার্ড মোহনপুর ইউনিট অভিযান পরিচালনা করে। এসময় উপজেলার নয়াকান্দি বকুলতলা এলাকায় ট্রাকে তল্লাশি করে আনুমানিক ২ হাজার ৪শ কেজি জাটকা জব্দ করা হয়। জব্দকৃত জাটকার বাজার মূল্য আনুমানিক ৭ লাখ ২০ হাজার টাকা। দুপুরে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নিবার্হী ম্যাজিস্ট্রেট মো. হেদায়েত উল্লাহ ও সহকারী মৎস্য কর্মকর্তা মো. রাশেদুজ্জামানের উপস্থিতিতে বিভিন্ন এতিমখানা ও অসহায় পরিবারের মাঝে জাটকাগুলো বিতরণ করা হয়।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্টগার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে মা ইলিশ রক্ষা ও জাটকা নিধন প্রতিরোধ, আইন-শৃঙ্খলা ও মাদক নিয়ন্ত্রণ এবং জননিরাপত্তার পাশাপাশি দস্যুতা ও ডাকাতি দমনে কোস্টগার্ডের অভিযান অব্যাহত থাকবে।

মতলব উত্তর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. হেদায়েত উল্লাহ বাংলানিউজকে বলেন, কোস্টগার্ডের সহযোগিতায় ৬০ মণ জাটকা জব্দ করা হয়েছে। জব্দকৃত জাটকা এতিমখানা, দুস্থ ও অসহায়দের মাঝে বিতরণ করা হয়েছে। জাতীয় সম্পদ জাটকা রক্ষায় জলে ও স্থলে অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।