ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

আঙ্গারিয়া বন্দরের ২ দোকান থেকে ১১ ব্যারেল তেল চুরি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, মার্চ ৬, ২০২২
আঙ্গারিয়া বন্দরের ২ দোকান থেকে ১১ ব্যারেল তেল চুরি

শরীয়তপুর: শরীয়তপুর সদর উপজেলার আঙ্গারিয়া বন্দরের দু’টি দোকান থেকে ১১ ব্যারেল (ড্রাম) তেল চুরি হয়েছে।
 
সিসিটিভি ক্যামেরার ফুটেজে শুক্রবার (৪ মার্চ) রাতেচ তেল চুরির এ ঘটনার পুরো দৃশ্য ধরা পরলেও এখনও কাউকে শনাক্ত বা আটক করা যায়নি।

 

এ ঘটনায় পালং থানায় একটি মামলা হয়েছে। পুলিশ প্রযুক্তি ব্যবহার করে চোর শনাক্ত ও চুরি যাওয়া তেল উদ্ধারের চেষ্টা করছে।

আফজাল স্টোরের মালিক আফজাল মোল্লা জানান, আমাদের দুই দোকান থেকে প্রতি ড্রামে ১৮৫ লিটার করে ছয় ড্রাম সয়াবিন তেল এবং ২০০ লিটার করে চার ড্রাম ডিজেল ও এক ড্রাম কেরোসিন তেল চুরি হয়ে গেছে।

তিনি বলেন, বাজারে সিসিটিভি ক্যামেরা ও পাহারাদার (নাইট গার্ড) থাকা সত্ত্বেও এভাবে চুরি হওয়ায় আমরা বিস্মিত হয়েছি। থানায় মামলা করেছি, আমরা দ্রুত আমাদের চুরি হওয়া তেল উদ্ধার ও চোরদের আটক করার জন্য প্রশাসনকে অনুরোধ করছি।

আঙ্গারিয়া বন্দরের নাইট গার্ড সামসুল হক সরদার (৭০) বলেন, আমি চোখে কম দেখি। চুরি কখন হয়েছে, তা আমি দেখিনি। এ ব্যাপারে আমি কিছুই বলতে পারব না।

আঙ্গারিয়া বন্দর পরিচালনা কমিটির সহ-সভাপতি সিরাজুল হক মোল্যা বলেন, শরীয়তপুর জেলার সবচেয়ে বড় ব্যবসায়ী বন্দর আঙ্গারিয়া বাজার। এ বাজারে চারজন নাইট গার্ড রয়েছেন। বাজারের কাছেই পুলিশ ফাঁড়ি আছে। এরপরও মাঝে মধ্যে রাতে চুরি হচ্ছে। আমাদের বন্দর কমিটির নির্বাচন দুই বছর আগে ইউএনও'র একটি আদেশে বন্ধ হয়েছে। আমরা সঠিকভাবে কাজ করতে পারছি না। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা মামলা করেছেন। আশা করি, দ্রুত পুলিশ চুরি হওয়া তেল উদ্ধার ও চোরদের আটক করতে পারবে।

এ ব্যাপারে পালং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন বলেন, আঙ্গারিয়া বাজারে তেল চুরির বিষয়ে থানায় মামলা হয়েছে। সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে প্রযুক্তির সহায়তায় চোর শনাক্ত ও আটক করার সর্বাত্মক চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১০৫৬ ঘণ্টা, মার্চ ৬, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।