ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফেনীতে তৃতীয় শ্রেনির কর্মচারীদের কর্মবিরতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, মার্চ ২, ২০২২
ফেনীতে তৃতীয় শ্রেনির কর্মচারীদের কর্মবিরতি কর্মবিরতি পালন করছেন ফেনী প্রশাসনের কর্মচারীরা। ছবি: বাংলানিউজ

ফেনী: পদবি পরিবর্তন ও গ্রেড উন্নয়নের দাবিতে ফেনী জেলা প্রশাসনের তৃতীয় শ্রেনির কর্মচারীরা কর্মবিরতি পালন করছেন।

দ্বিতীয় দিনের মতো বুধবার  (২ মার্চ) সকাল ৯টা থেকে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির ব্যানারে ফেনী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে তারা এ কর্মবিরতি পালন করছেন।



এ সময় ফেনী জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের কর্মরত সব তৃতীয় শ্রেনির কর্মচারীরা পদবি পরিবর্তন এবং বেতন বৈষম্য দূর করার দাবি জানান।

কর্মবিরতি চলাকালে বক্তারা বলেন, বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি সদস্যরা জেলা প্রশাসনসহ সব প্রশাসনিক দপ্তরের কাজ খুবই গুরুত্বসহকারে করে থাকে। অনেক সময়, সকাল থেকে মধ্য রাত পর্যন্ত আমাদের কাজ করতে হয়। কিন্তু দীর্ঘদিন ধরে আমরা পদবি পরিবর্তন এবং বেতন বৈষম্য দূর করার দাবি জানিয়ে আসছি। ইতোমধ্যে প্রধানমন্ত্রীও আমাদের দাবির প্রতি সদয় সম্মতি দিয়েছেন। এরপরেও অদৃশ্য কারণে আমাদের পদ-পদবি ও গ্রেড উন্নয়ন করা হচ্ছে না।  

কর্মবিরতিতে অংশ নেন কালেক্টরেট কর্মচারীরা সমিতির সাধারণ সম্পাদক জয়নুল আবেদীন, একরামুল হক, আতিকুর রহমান ও আরিফুর রহমানসহ অর্ধশতাধিক তৃতীয় শ্রেনির কর্মচারীরা।

এ সময় তারা বলেন, দাবি না মানা পর্যন্ত এ কর্মবিরতি চালিয়ে যাবেন। দ্রুত বাস্তবায়ন না হলে আগামীতে আরও কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, মার্চ ০২, ২০২২
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।