ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফরিদপুর হাসপাতালে রোগীর স্বামীকে কোপানোর ঘটনায় মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
ফরিদপুর হাসপাতালে রোগীর স্বামীকে কোপানোর ঘটনায় মামলা হাসপাতালে চিকিৎসাধীন মো. রাসেল

ফরিদপুর: ফরিদপুর জেনারেল হাসপাতালে ঢুকে রোগীর স্বামী মো. রাসেলকে (৩৫) প্রকাশ্যে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখমের ঘটনায় কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে রাসেলের স্ত্রী সিরাজুম মনিরা হীরা বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

রাসেল একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান।

বিকেলে ফরিদপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ জলিল বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মামলার অভিযোগে হাসপাতালে কর্মরত নার্স ইলা শিকদারসহ আরও দুইজন নার্স, ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি দেবাশীষ নয়ন ও অজ্ঞাতনামা আরও দুইজনকে আসামি করা হয়েছে। এ মামলায় এখনও কেউ গ্রেফতার হয়নি। তবে আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এদিকে এ ঘটনায় জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. মো. ছিদ্দীকুর রহমান।

ফরিদপুর জেনারেল হাসপাতালের চিকিৎসক ডা. সাইফুজ্জামান বাংলানিউজকে বলেন, রাসেলের শারীরিক অবস্থা আশঙ্কাজনক। তার শরীর থেকে প্রচুর রক্তক্ষরণ হয়েছে। তিনি বর্তমানে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

এ বিষয়ে ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বাংলানিউজকে বলেন, পুলিশ এ ঘটনা গুরুত্বের সঙ্গে দেখছে। শিগগিরই অপরাধীদের আইনের আওতায় আনতে সক্ষম হবো।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার বাংলানিউজকে বলেন, এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করতে পুলিশ তৎপরতা চালাচ্ছে।

প্রসঙ্গত, গত ২২ ফেব্রুয়ারি থেকে হাসপাতালটিতে ভর্তি ছিলেন রাসেলের স্ত্রী হীরা। বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাতে হাসপাতালে ভর্তি স্ত্রীকে দেখতে যান রাসেল। এ সময় চিকিৎসকরা রোগীর রক্ত পরীক্ষা করানোর জন্য বলেন। রাসেল রোগীর রক্ত নেওয়ার জন্য হাসপাতালে দায়িত্বরত নার্স ইলাকে ডাকেন। রক্ত নিতে নার্স ইলা অস্বীকৃতি জানালে রাসেল নার্সকে বলেন, আপনি সরকারি বেতন পান। সুবিধা নেন তাহলে কেন আপনি কাজ করবেন না। এ সময় তাদের মধ্যে বাগ-বিতণ্ডা হয়। এরপর নার্স ইলা মোবাইল ফোনে কল দিয়ে হাসপাতালে বহিরাগতদের ডেকে আনেন। পরে হাসপাতালের ভেতরেই এ ঘটনার জেরে দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে রাসেলকে এলোপাতাড়ি কুপিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় ফরিদপুর জুড়ে আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন>>

>>> ফরিদপুর হাসপাতালে রোগীর স্বামীকে কোপানোর ঘটনায় মামলা

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।