ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

শরীফ নির্দেশনা অনুসরণ করতেন না: দুদক সচিব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
শরীফ নির্দেশনা অনুসরণ করতেন না: দুদক সচিব

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব মাহবুব হোসেন বলেছেন, উপ-সহকারী পরিচালক শরীফ উদ্দিন দুদকের নির্দেশিকা অনুসরণ করতেন না। তাকে চাকরি বিধিমালা মেনেই অপসারণ করা হয়েছে।

 

রোববার (২০ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে কনফারেন্স রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

দুদক সচিব মাহবুব হোসেন বলেন, প্রতিষ্ঠানের ভাবমূর্তি রক্ষায় শরীফ উদ্দিনকে অপসারণ করা হয়েছে। তিনি চাকরি বিধি-বিধানের বাইরে গিয়ে অনেক অপকর্ম করেছেন। তাকে দুর্নীতি দমন কমিশন কর্মচারী (চাকরি) বিধিমালা, ২০০৮ এর ৫৪ (২) বিধি অনুযায়ী অপসারণ করা হয়েছে। চাকরি বিধিমালায় ৫৪ (২) বিধিতে কোনো কারণ দর্শানো ছাড়াই অপসারণের বিধান রয়েছে।

তিনি বলেন, শরীফ উদ্দিনের বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে তিনটি বিভাগীয় মামলা চলমান রয়েছে। অনেকগুলো অভিযোগ এবং প্রতিষ্ঠানের ভাবমূর্তি রক্ষার স্বার্থে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

এর আগে গত ১৬ ফেব্রুয়ারি উপ-সহকারী পরিচালক শরীফ উদ্দিনকে অপসারণ করা হয়। ১৭ ফেব্রুয়ারি শরিফ উদ্দীনকে চাকরিতে বহালের দাবিতে সচিব বরাবর স্মারকলিপি দেন তার সহকর্মীরা। একই সঙ্গে দুদক কার্যালয়ের সামনে তারা মানববন্ধন করেন।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।