ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ডিবি পুলিশ পরিচয়ে প্রতারণা: পৌর কাউন্সিলরসহ গ্রেফতার ৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
ডিবি পুলিশ পরিচয়ে প্রতারণা: পৌর কাউন্সিলরসহ গ্রেফতার ৫

যশোর: যশোরে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে বিভিন্ন স্থানে ছিনতাই ও ডাকাতি চক্রের পাঁচ সদস্যকে সাতক্ষীরা থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এর মধ্যে রয়েছেন যশোরের চৌগাছা পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোস্তফা বিশ্বাস (৪৬)।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) র‌্যাব-৬ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ মোসতাক আহমদ প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

গ্রেফতারকৃত অপর চারজন হলেন- সুজন শীল ( ২৯), শরীফুল ইসলাম (৪২,) মোশারফ হোসেন (৪০) ও মাহবুবুর রহমান (২৭)।

লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ মোসতাক জানান, গ্রেফতার পাঁচজন দীর্ঘদিন ধরে ডিবি পুলিশ পরিচয়ে গ্রামের সহজ সরল মানুষের সঙ্গে প্রতারণা করে আসছে। তারা পুলিশ পরিচয় দিয়ে ও অস্ত্র দেখিয়ে ভয় দেখাতেন। এদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ রয়েছে। শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) রাতে গোপন তথ্যের ভিত্তিতে আমাদের অভিযানিক দল সাতক্ষীরা জেলার পাটকেলঘাটার বাইগুনি গ্রামের হারুন আর রশিদ ডিগ্রি কলেজের দক্ষিণ পাশে অবস্থান নেয়। পরে সেখানে তাদের ব্যবহৃত প্রাইভেটকার ও মোটরসাইকেল দেখে র‌্যাব চ্যালেঞ্জ করে। এ সময় সন্তোষজনক উত্তর তারা র‌্যাবকে দিতে পারেননি। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে গ্রেফতার ব্যক্তিরা স্বীকার করেন তারা ডিবি পুলিশের পোশাক ও খেলনা অস্ত্র দেখিয়ে ছিনতাইসহ বিভিন্ন ধরনের অপরাধ করেছে। পরে তাদের কাছ থেকে একটি প্রাইভেটকার, একটি মোটরসাইকেল, একটি খেলনা পিস্তল, দুটি পিস্তলের কভার, একটি ওয়াকিটকি, দুটি ডিবি পুলিশের পরিচয়পত্র ও পোশাক, দুটি হ্যান্ডকাপ, দুটি পুলিশ ফিল্ডক্যাপ, একটি পুলিশ বেল্ট, একটি পুলিশের ভুয়া আইডি কার্ড, চারটি মোবাইল ফোন এবং অস্ত্র রাখার একটি ব্যাগ ও পিস্তল বাঁধার চেইন উদ্ধার করে।

তিনি আরও জানান, সাতক্ষীরায় এদের একটি বিশাল চক্র রয়েছে। গ্রেফতারের ভয়ে এদের অনেকেই গা ঢাকা দিয়েছে। গ্রেফতার ব্যক্তিরা অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। এ ঘটনায় সংশ্লিষ্ট থানায় মামলার প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
ইউজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।