ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

৩ দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
৩ দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে শ্রীমঙ্গলে চা বাগানে কুয়াশা ঘেরা টিলার শোভা। ছবি: বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন

মৌলভীবাজার: দেশের সর্বনিম্ন তাপমাত্রার পারদ রেকর্ড হয়েছে চায়ের রাজধানী শ্রীমঙ্গলে। পরপর ৩ দিন এ রেকর্ড ধরে রেখেছে শ্রীমঙ্গল।

ভোর থেকে কনকনে ঠান্ডা থাকলেও সূর্য ওঠার পর তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পায়। সূর্যডোবার পর আবার বাড়তে থাকে শীতের তীব্রতা।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ৯টায় শ্রীমঙ্গলে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। যা দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের সহকারী মো. আবুল কালাম মল্লিক বাংলানিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) ৯ দশমিক ৬ এবং শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) অনুরূপ ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল এখানে।

তিনি আরও বলেন, শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলের পর ১০ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস নিয়ে ‘দ্বিতীয়’ স্থানে রয়েছে রংপুর বিভাগের রাজারহাট। আর ১০ দশমিক ১ ডিগ্রি সেলমিয়াস নিয়ে ‘তৃতীয়’ স্থানে রয়েছে একই বিভাগের তেঁতুলিয়া। শনিবার সিলেট শহরতলীর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

দেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা অপারিবর্তিত থাকতে পারে।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, ১৯ ফেব্রুয়ারি, ২০২২
বিবিবি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।