ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিধি মেনেই কর্মকর্তাকে অপসারণ: দুদক সচিব 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
বিধি মেনেই কর্মকর্তাকে অপসারণ: দুদক সচিব  দুদক সচিব মাহবুব হোসেন

ঢাকা: চাকরি বিধিমালা মেনেই উপ-সহকারী পরিচালক শরিফ উদ্দীনকে অপসারণ করা হয়েছে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব মাহবুব হোসেন।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরের সেগুনবাগিচায় দুদক কার্যালয়ের সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

তিনি বলেন, প্রতিষ্ঠানের ভাবমূর্তি রক্ষায় শরিফ উদ্দীনকে অপসারণ করা হয়েছে। তিনি চাকরি বিধি বিধানের বাইরে গিয়ে অনেক অপকর্ম করেছেন। তাকে দুর্নীতি দমন কমিশন কর্মচারী (চাকরি) বিধিমালা, ২০০৮ এর ৫৪ (২) বিধি অনুযায়ী অপসারণ করা হয়েছে।

তিনি আরো বলেন, তার বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে তিনটি বিভাগীয় মামলা চলমান রয়েছে। অনেকগুলো অভিযোগ এবং প্রতিষ্ঠানের ভাবমূর্তি রক্ষার স্বার্থে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

তার চাকরির বহালের দাবিতে দুদক কর্মকর্তাদের মানববন্ধন সম্পর্কে সচিব বলেন, আমার সামনে এরকম ঘটনা ঘটেনি। তবে একটি স্মারকলিপি পেয়েছি। আমি তাদের আস্বস্ত করেছি, বিধি মেনে কাজ করেন কোনো সমস্যা হবে না। তবে কারো জন্য দুদকের কার্যক্রম বন্ধ হবে না। অব্যহতভাবে চাকরিবিধি মালা লঙ্ঘন করায় দুদকের শৃঙ্খলার স্বার্থে শরিফ উদ্দীনকে অপসারণ করা হয়েছে। অন্যদের আতঙ্কিত হওয়ার কিছু নেই বলেও জানান তিনি।

এর আগে সচিবের সঙ্গে দেখা করে স্মারকলিপি দেন দুদক কর্মকর্তারা।  দুদকের উপ-সহকারী পরিচালক শরিফ উদ্দীনকে চাকরিচ্যুত করার প্রতিবাদে তারা এই স্মারকলিপি দেন।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
এসএমএকে/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।