ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

লোকমান-সাঈদের চার্জশিট অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
লোকমান-সাঈদের চার্জশিট অনুমোদন মমিনুল হক সাঈদ ও লোকমান হোসেন ভুঁইয়া

ঢাকা: ক্ষমতার অপব্যবহার, অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে জ্ঞাত আয়বহির্ভূত ও ক্যাসিনোকাণ্ডে বিসিবির সাবেক পরিচালক লোকমান হোসেন ভুঁইয়া এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৯ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মমিনুল হক সাঈদের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে সেগুনবাগিচায় দুদক কার্যালয়ের সামনে সাংবাদিকদের এ তথ্য জানান সংস্থাটির সচিব মাহবুব হোসেন।

তিনি বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৯ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আসামি মমিনুল হক সাঈদ ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে জ্ঞাত আয়বহির্ভূত ৫ কোটি ৬০ লাখ ৩৩ হাজার ২২৪ টাকার অবৈধ সম্পদ অর্জন করেছেন। অবৈধ সম্পদ নিজ ভোগদখল এবং অবৈধভাবে আয়ের ৭৮ লাখ ১১ হাজার ৯৭৪ টাকা বিদেশে পাচার করে অপরাধলব্ধ আয়ের অবৈধ উৎস গোপন বা আড়াল করার অসৎ উদ্দেশ্যে তা স্থানান্তর, হস্তান্তর ও রূপান্তরের মাধ্যমে অবস্থান গোপন করে মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন। দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারাসহ মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪ (২) ও ৪(৩) ধারায় তার বিরুদ্ধে চার্জশিট দাখিলের সুপারিশ করে প্রতিবেদন দাখিল করেছেন তদন্তকারী কর্মকর্তা। প্রতিবেদনের সুপারিশের আলোকে কমিশন এই চার্জশিট দাখিলের প্রস্তাব অনুমোদন করেছে।

তিনি আরও বলেন, আরেক আসামি বিসিবির সাবেক পরিচালক লোকমান হোসেন ভুঁইয়া অসৎ উদ্দেশ্যে বিভিন্ন অবৈধ ব্যবসা ও অবৈধ কার্যক্রমের মাধ্যমে ৬ কোটি ৭২ লাখ ৬৩ হাজার ৫৭৩ টাকার অবৈধ সম্পদ জ্ঞাত আয়ের সাথে অসংগতিপূর্ণভাবে অর্জন করে তা নিজ ভোগ দখলে রেখে শাস্তিযোগ্য অপরাধ করেছেন। আসামি লোকমান হোসেন ভূঁইয়া অস্ট্রেলিয়ায় অর্থ পাচার করায় তদন্তকারী কর্মকর্তার দাখিলকৃত প্রতিবেদনের সুপারিশের আলোকে কমিশন চার্জশিট দাখিলের প্রস্তাব অনুমোদন করেছে।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
এসএমএকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।