ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

নাজিরপুরে জমি নিয়ে সংঘর্ষে আহত ৯

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
নাজিরপুরে জমি নিয়ে সংঘর্ষে আহত ৯

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুরে জমি নিয়ে বিরোধের জের ধরে সংঘর্ষে উভয়পক্ষের ৯ জন গুরুতর আহত হয়েছেন। আহতদের মধ্যে আশংকাজনক অবস্থায় ৩ জনকে উন্নত চিকিৎসকার জন্য   শনিবার (১২ ফেব্রুয়ারি) সকালে ঢাকায় পাঠানো হয়েছে।

 

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) রাতে উপজেলার শেখমাটিয়া ইউনিয়নের বাবুরহাট বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ওই জমিতে থাকা দোকান-পাট ভাঙচুর ও মালামাল লুটপাট করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, ওই দিন রাত পৌনে ১১টার দিকে ওই বাজারে জমি নিয়ে বিরোধের জেরে স্থানীয় জেলাল সর্দার ও ইউপি সদস্য মো. লুৎফর রহমান শেখ গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে জেলাল সর্দার (৭০), আফজাল সর্দার (৬৫), সেকেন্দার সর্দার (৫৫), শফিকুল ইসলাম (৩০), আজিজুল (৩৫), মো. ইউসুফ (৩০) ও মো. রফিকুল ইসলাম (৩৫) আহত হন। তাদের নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।  

এ ছাড়া লুৎফর রহমান গ্রুপের দুলাল সর্দার (৪২) ও আক্কাশ শেখ (৫২) আহত হন। তারা বাগেরহাটের কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। তবে গুরুতর আহত আফজাল সর্দার, ইউসুফ ও রফিকুল ইসলামকে ঢাকা পাঠানো হয়েছে।

আহত জেলাল সর্দার জানান, তার পৈত্রিক সম্পত্তি নিয়ে স্থানীয় ইউপি সদস্য ও তার লোকজন ওই রাতে হামলা চালায়। সেখানে থাকা দু’টি দোকান ঘর ভাঙচুর করে ও তাতে থাকা মালামাল লুট করে নেয়। এ সময় আমাদের সাতজনকে পিটিয়েও কুপিয়ে জখম করে।  

তবে এমন অভিযোগ অস্বীকার করে ইউপি সদস্যের ছেলে মো. জাহিদ হোসেন জানান, ওই জমিটি তাদের (জাহিদ)। জমিতে অবৈধভাবে প্রতিপক্ষ ঘর উত্তোলন করে। তাদের ঘর সরাতে বললে তারা বিভিন্নভাবে কালক্ষেপণ করে। এ নিয়ে সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে আমাদের দুই জন আহত হন।

ওই বাজারের ব্যবসায়ী সমিতির সভাপতি মো. লিটু বাংলানিউজকে জানান, ওই জমিটি জেলাল সর্দারদের বলে আমি জানি। এ নিয়ে সংঘর্ষ হয়েছে। খবর শুনে সেখানে গিয়ে জেলাল সর্দার ও তার লোকজনকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখি।

এ ব্যাপারে নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মো. মাহিদুল ইসলাম জানান, খবর শুনে ওই রাতে সেখানে পুলিশ পাঠানো হয়েছিল। এ ব্যাপারে লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে মামলা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।