ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

সার্চ কমিটিতে বাংলাদেশ কংগ্রেসের দশ নাম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
সার্চ কমিটিতে বাংলাদেশ কংগ্রেসের দশ নাম .

ঢাকা: সাবেক বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী অথবা সাবেক সচিব ও এনবিআরের সাবেক চেয়ারম্যান ড. মোহাম্মদ আব্দুল মজিদকে প্রধান নির্বাচন কমিশনার করতে চেয়ে সার্চ কমিটিতে দশ জনের নাম প্রস্তাব করেছে বাংলাদেশ কংগ্রেস।

নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগের জন্য কমিশনে ৪৪নং নিবন্ধিত রাজনৈতিক দল বাংলাদেশ কংগ্রেস আরও আট জনের নাম প্রস্তাব করেছে।

নির্বাচন কমিশনার হিসেবে সাবেক জেলা জজ ও জাতিসংঘের সাবেক বিচারক ড. মো. শাহজাহান, সাবেক সচিব শ্যামল কান্তি ঘোষ, নির্বাচন কমিশনের সাবেক সচিব (দায়িত্বপ্রাপ্ত) ড. মোহাম্মদ জকরিয়া, সাবেক অতিরিক্ত সচিব বীর মুক্তিযোদ্ধা মো. সরোয়ার হোসেন, বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক প্রফেসর ড. শহীদ মনজু, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ড. এ. কে. এম. আখতারুল কবির, শিক্ষাবিদ ও গবেষক অধ্যাপক ড. জহুরুল আলম ও বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহাসচিব ড. সাইফুল ইসলাম দিলদারের নাম প্রস্তাব করেছে দেশের সর্বশেষ নিবন্ধিত এই দলটি।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকালে সার্চ কমিটি থেকে নাম জমাদানের চিঠি পেয়ে বিকালেই মন্ত্রী পরিষদ বিভাগে গিয়ে উক্ত দশ জনের নাম জমা দেন বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম।

নাম জমা দেওয়া প্রসঙ্গে দলটির চেয়ারম্যান অ্যাডভোকেট কাজী রেজাউল হোসেন গণমাধ্যমকে বলেন, বাংলাদেশ কংগ্রেস নিরপেক্ষ ও যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের নাম সার্চ কমিটিতে জমা দিয়েছে। উক্ত ব্যক্তিদের মধ্য থেকে নির্বাচন কমিশন গঠন করলে একটি নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন কমিশন হবে বলে আশা করা যায়।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
এমএইচ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।