ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

টিকাকেন্দ্রে গেটের চিপায় আঙুল ভাঙল শিক্ষার্থীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২২
টিকাকেন্দ্রে গেটের চিপায় আঙুল ভাঙল শিক্ষার্থীর আহত শিক্ষার্থী

হবিগঞ্জ: হবিগঞ্জে শিক্ষার্থীদের করোনা ভাইরাসের টিকাদান কেন্দ্রে ভিড় সামাল দেওয়ার জন্য গেট লাগানোর সময় চিপায় পড়ে অপু চন্দ্র শীল (১৩) নামে এক শিক্ষার্থীর আঙুল ভেঙে গেছে। কেন্দ্রে একসঙ্গে প্রায় ৪ হাজার শিক্ষার্থীর ভিড় হওয়ায় এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন শিক্ষকরা।


 
মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে জেলা শহরের হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের টিকাদান কেন্দ্রে এ ঘটনা ঘটে। আহত অপু আইডিয়াল হাইস্কুল ভাদৈয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী। তার বাবার নাম বিকাশ চন্দ্র শীল।
 
কয়েকজন শিক্ষক ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানান গেছে, প্রতিদিনের টিকাদান কর্মসূচিতে মঙ্গলবার আলী ইদ্রিস হাইস্কুল, দি রোজেস হাইস্কুল, আইডিয়াল হাইস্কুল ও মির্জাপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা টিকা নিতে আসে। সেখানে প্রায় ৪ হাজার শিক্ষার্থীর ভিড় হয়। দুপুরে শিক্ষার্থীরা অন্যের সঙ্গে ধাক্কাধাক্কি করলে দায়িত্বপ্রাপ্তরা গেট বন্ধ করেন দেন। এ সময় গেটের চিপায় পড়ে অপু দাশের বৃদ্ধাঙ্গুলটি ভেঙে যায়। তাকে হবিগঞ্জ ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
 
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষক জানান, টিকাদান কেন্দ্রে এক সঙ্গে প্রায় ৪ হাজার শিক্ষার্থী জড়ো করার কারণে এ ঘটনা ঘটেছে। এভাবে শিক্ষার্থীদের জড়ো করা ঠিক হয়নি। এর জন্য তারা শিক্ষা বিভাগের অব্যবস্থাপনাকে দায়ী করেন।
 
এ বিষয়ে হবিগঞ্জ জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লাহ বাংলানিউজকে বলেন, শিডিউল অনুযায়ী চারটি বিদ্যালয়ের শিক্ষার্থীর সঙ্গে অনিচ্ছাকৃতভাবে আরও কয়েকটি প্রতিষ্ঠানের শিক্ষার্থী আসায় এমন ভিড় হয়েছে। অপু দাশ তার নিজের দোষে আহত হয়েছে। সে বেশি ধাক্কাধাক্কি করলে দায়িত্বরতরা গেট লাগানোর সময় এ ঘটনা ঘটে।
 
বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।