ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

জাতীয় প্রেসক্লাবে পীর হাবিবুর রহমানের জানাজা অনুষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২২
জাতীয় প্রেসক্লাবে পীর হাবিবুর রহমানের জানাজা অনুষ্ঠিত জাতীয় প্রেসক্লাবে পীর হাবিবুর রহমানের জানাজায় অংশ নেন সাংবাদিকসহ অন্যরা

ঢাকা: বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান নামাজে জানাজা জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়েছে। রোববার (৬ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান, বিএফইউজের (একাংশ) সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, বিএফইউজের (একাংশ) মহাসচিব দীপ আজাদ, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম, শওকত মাহমুদ, বাসসের এমডি আবুল কালাম আজাদ, ৭১ টিভির সিইও মোজাম্মেল বাবু, ইসতিয়াক রেজা, ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু, সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, ডিইউজের (একাংশ) সভাপতি সাজ্জাদ আলম খান তপু, ডিইউজের (একাংশ) সাবেক সভাপতি আবু জাফর সূর্য, ছেলে অন্তরসহ হাজারো সহকর্মী।

জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান বলেন, তার এই অকাল মৃত্যু সাংবাদিকতার অপূরণীয় ক্ষতি, সত্যকে সত্য ও মিথ্যাকে মিথ্যা বলার যে সাহস তিনি দেখিয়েছেন বর্তমান সময়ে তা বিরল। আমি তার আত্মার মাগফিরাত কামনা করছি। পাশাপাশি তার পরিবারের প্রতি সমবেদনা জানাই।

ছেলে ব্যারিস্টার অন্তর বলেন, বাবা ছায়া ছিল, ছায়া চলে গেল। ছোট বেলায় বাবার সঙ্গে অনেক আসতাম এখানে। আমার সেগুলো মনে পড়ছে। বাবা বলতেন আমার টাকার দরকার নেই, আমি মারা গেলো মরদেহ শহীদ মিনারে যাবে, প্রেসক্লাবে যাবে। বাবার ইচ্ছামত হয়েছে। বাবা অনেক কিছুই লিখতেন। তাঁরপরও সীমাবদ্ধ ছিল, বাবা মাথা উঁচু করে বেঁচেছেন, গেলেন মাথা উঁচু করে। আমার বাবার জন্য দোয়া করবেন।

জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, এই বিদায় আনুষ্ঠানিকতা শুধু। তিনি আমাদের মনে থাকবেন আজীবন, তিনি লেখার ক্ষেত্রে কাউকে তোয়াক্কা করতেন না, তার লেখায় দেশ ও জাতি উপকৃত হয়েছে। দেশ একজন সাহসী সাংবাদিককে হারিয়েছে। তার কিছু লেখনি আছে সেটা প্রেসক্লাব প্রকাশ এবং সংরক্ষণ করবে। তার জন্য দোয়া করবেন আল্লাহ যেন তাকে বেহসত নসিব করেন। একই সঙ্গে তার পরিবারের প্রতি সমবেদনা জানাই।

জানাজা শেষে তার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় জাতীয় প্রেসক্লাব, এডিটরস গিল্ড বাংলাদেশ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের পক্ষ থেকে মতিহার, দৈনিক সকালের সময়সহ আরও অনেকে।

এর আগে জাতীয় প্রেসক্লাবে তার মরদেহ এসে পোঁছালে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। তার দীর্ঘ দিনের সহকর্মীরা কান্নায় ভেঙে পড়েন। পীর হাবিবকে শেষ বারের মতো বিদায় জানাতে প্রেসক্লাবে সহকর্মীদের দীর্ঘ সারি দেখা যায়।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, ৬ ফেব্রুয়ারি, ২০২২
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।